ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৮ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৬১ জনে। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১১ ১৪২৭

  • || ০৮ সফর ১৪৪২

সর্বশেষ:
লালমনিরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু বঙ্গবন্ধুর হাত ধরে এসেছে জাতিসংঘের সদস্যপদ- প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের সুযোগ পাচ্ছেন রপ্তানিকারকরা দিনাজপুরে আরো ১৮ জন করোনায় আক্রান্ত রংপুরে মৃদুলের বাড়িটি এখন ‘মাছের বাড়ি’
১৭০

২০২১ সালে বিমান তৈরি শুরু করবে বাংলাদেশ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএএইউ) ভাইস চ্যান্সেলর এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ২০২১ সালেই বাংলাদেশে বিমান তৈরির কাজ শুরু করতে পারবো।

তিনি জানান, বাইরের কিছু কোম্পানি যারা বিশ্বমানের এয়ার ক্রাফট তৈরি করে তাদের সহযোগিতায় বিমান তৈরির উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে অনুষ্ঠিত এক ওয়েব কনফারেন্সে এসব কথা জানান তিনি। 
শিক্ষার্থীদের উদ্দেশ্যে এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক বলেন, এখানে যথেষ্ট পরিমাণে কর্মসংস্থানের সুযোগ হবে। আমরা চাই না বিদেশ থেকে লোক এসে এই কাজগুলো করুক। বরং আমরা চাই আমাদের ছেলেরা এই জায়গাগুলো পূরণ করুক।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে এএমই ডিপার্টমেন্ট খোলা হয়েছে। ২০২১ সালে যারা পাস করে বের হবে তাদের জন্যে  এখানে কাজের সুযোগ থাকবে। 

এক পরিসংখ্যানের বিষয় উল্লেখ করে এএইচএম ফজলুল হক বলেন, এই খাতে বর্তমানে পাইলট, ইঞ্জিনিয়ার, ম্যানেজমেন্ট এবং টেকনিশিয়ানের ঘাটতির সংখ্যা ১০ লাখের উপরে।

তিনি আরো বলেন, এটা মাননীয়  প্রধানমন্ত্রীর ভিশন। তিনি এই খাতে প্রচুর সম্ভাবনা দেখেছেন। প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। তিনি  প্রায়োরিটি হিসেবে এই বিশ্ববিদ্যালয়ের কাজে সহযোগিতা প্রদান করছেন এবং নির্দেশনা দিচ্ছেন।

গত বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। লালমনিরহাটে অবস্থিত দ্বিতীয় মহাযুদ্ধের সময়ের পরিত্যক্ত বিমানবন্দরটিকেই দেশের প্রথম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়’ এর মূল ক্যাম্পাস হিসেবে ঠিক করা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর