ব্রেকিং:
করোনায় প্রণোদনা নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তি থেকে করোনাভাইরাস ছড়ায়না করোনা পরীক্ষায় ২০ লাখ টাকার কিট দেবে সাকিবের ফাউন্ডেশন আগামী সাত দিনের মধ্যে করোনাভাইরাস পরীক্ষার নতুন পদ্ধতি আসছে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে
  • শনিবার   ০৪ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২০ ১৪২৬

  • || ১০ শা'বান ১৪৪১

সর্বশেষ:
রোববার থেকে ১০ টাকায় চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার ব্যক্তিগতভাবে ত্রাণ দিতে চাইলেও পুলিশকে অবহিত করতে হবে করোনা পরিস্থিতিতে পোল্ট্রি ও ডেইরি খাতের সঙ্কট মোকাবিলায় কন্ট্রোল রুম চালুর সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সারাদেশের করোনা পরিস্থিতি তুলে ধরার জন্য চালু হচ্ছে ‘করোনা ম্যাপ’ মেয়াদ বাড়লো বাফুফের বর্তমান কমিটির
১০২

হাতীবান্ধায় সেতুর কাজ শেষ হওয়ার আগেই উদ্বোধন! 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

লালমনিরহাটের হাতীবান্ধায় ৪২ মিটারের একটি সেতুর কাজ তিন বছরেও শেষ হয়নি। অথচ এর আগেই উদ্বোধনের সময় নির্ধারণ করা হয়েছে। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। এছাড়া সেতু নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার গড্ডিমারী ইউপির তালেব মোড় থেকে দোয়ানী যাওয়ার মাঝপথে সেতুটি নির্মাণ করছে এলজিইডি।

এলজিইডি সূত্রে জানা গেছে, এক কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন সেতুটির কাজ শেষ না হলেও এরইমধ্যে বিল তোলা হয়েছে। এদিকে ১৯ মার্চ স্থানীয় এমপি মোতাহার হোসেন এর উদ্বোধন করবেন বলে সফর সূচিতে জানা গেছে।

স্থানীয়রা জানায়, সেতুটির কাজ শুরু হওয়ার দুই মাস পর ঠিকাদার রব্বানী চলে যান। পরে ঠিকাদারের সঙ্গে তৎকালীন উপজেলা প্রকৌশলী অজয় কুমারের সমঝোতা হয়। তখন থেকে ঠিকাদারির দায়িত্ব পালন করছেন অজয় কুমার।

২০১৬ সালের ২৭ ডিসেম্বর এর কাজের উদ্বোধন করেন স্থানীয় এমপি মোতাহার হোসেন। কিন্তু তিন বছর দুই মাসেও পুরোপুরি কাজ শেষ হয়নি। এরইমধ্যে বিভিন্ন স্থানে ফাটলও দেখা দিয়েছে।

এ বিষয়ে একাধিকবার যোগাযোগ করেও সাবেক উপজেলা প্রকৌশলী অজয় কুমার ও ঠিকাদার রব্বানীর বক্তব্য পাওয়া যায়নি।

উপজেলা প্রকৌশলী নজীর হোসেন বলেন, সেতুর কাজ এখনো অনেক বাকি রয়েছে। কাজ শেষ না করেই কীভাবে উদ্বোধন হয় তা জানা নেই। এ বিষয়ে স্থানীয় এমপির সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এমপি মোতাহার হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, ওই এলাকায় এমপির কয়েকটি অনুষ্ঠান থাকায় সেতুর উদ্বোধনের সময় নির্ধারণ করা হয়েছে। কাজ শেষ না হলে উদ্বোধন করা হবে না।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর