• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
সর্বোচ্চ পেশাদারী দক্ষতা ও উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন- প্রধানমন্ত্রী ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে সেতাবগঞ্জ পৌরসভায় টাইগার মাল্টিপল লঞ্চ মিসাইল সিস্টেম যোগ হলো সেনাবাহিনীতে `রেটুন শস্য` আবাদে আলোড়ন তুলেছেন ভূরুঙ্গামারীর কৃষকরা দিনাজপুর সদরে আরো ৭ দিন বাড়ল লকডাউন

স্বপদে ফিরলেন আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুন ২০২১  

লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস সাময়িকভাবে বরখাস্ত পর প্রায় ৬ মাস পর স্বপদে ফিরলেন। রোববার (৭ জুন) দুপুর থেকে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের নির্দেশে আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস তার  কার্যালয়ে যান।

এর আগে বুধবার (৪ জুন) বিকেলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় স্বাক্ষরিত একটি পত্র লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ে আসেন। এর আগে ১ জুন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগম স্বাক্ষরিত এক পত্রে এ কথা উল্লেখ করা হয়েছে। যার অনুলিপি রংপুর বিভাগীয় কমিশনারসহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, স্থানীয় সরকার বিভাগ গত (৩০ নভেম্বর) বিকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। প্রজ্ঞাপনে বলা হয়, উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ এর ১৩(খ)(১) ধারা অনুসারে আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক ইমরুল কায়েসকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
ফারুক ইমরুল কায়েস এ বরখাস্থ আদেশের বিরুদ্ধে মাননীয় হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন করেন। রিট পিটিশন নং-১৬৮৭/২০২০। হাইকোর্ট বিভাগ গত ২২ ডিসেম্বর তার সাময়িক বরখাস্থ আদেশকে স্থগিত করে আদেশ প্রদান করেন।
এ দিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসের বহিস্কার স্থগিতাদেশের বিরুদ্ধে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল করা হয়৷ আপিল নং-১০/২০২১ ও ২৬৪/২০২১ ইং। এ আপিলের বিরুদ্ধে আদালত গত ২৫ ফেব্রুয়ারী তার স্থগিতাদেশটি বহাল রেখে রায় প্রদান করেন।

আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাময়িক বহিস্কার) ফারুক ইমরুল কায়েস তার স্বপদে বহাল রাখার বিষয়ে স্থানীয় সরকার বিভাগের বিজ্ঞ প্যানেল আইনজীবীর মাধ্যমে তিনি মতামত প্রদান করেন। মহামান্য হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন নং-১৬৮৭/২০২০ এর আদেশ এবং স্থানীয় সরকার বিভাগের বিজ্ঞ প্যানেল আইনজীবীর মতামত অনুযায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানকে স্বপদে বহাল থাকার বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, মন্ত্রনালয় থেকে চিঠি পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার চন্য আদিতমারী উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –