ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুরের শ্যামপুরে বাইক দুর্ঘটনায় ১ জন নিহত, আহত ২ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৬২৫ জনে। একই সময়ে নতুন করে দুই হাজার ৬৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ৭৪ হাজার ৫২৫ জনে।
  • রোববার   ১৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী আজ পঞ্চগড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন কুড়িগ্রামে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন ঠাকুরগাঁওয়ে জাতীয় শোক দিবস পালিত জাতিসংঘ সদর দফতরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ১৫ই আগস্ট উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ জাতির পিতার রক্ত যেন বৃথা না যায়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
৫১

সোলাইমানিকে হত্যার পক্ষে ফের সাফাই গাইলেন ট্রাম্প

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

 

ইরানের ইসলামী রেভ্যুলিউশনারি গার্ড বাহিনী (আইআরজিসি)’র কুদস ফোর্সের প্রয়াত প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পক্ষে ফের সাফাই গাইলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, সোলাইমানি বিশ্বের এক নম্বর সন্ত্রাসী ছিলেন।

সোমবার এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন ট্রাম্প। তিনি বলেন, আমরা বিশ্বের এক নম্বর সন্ত্রাসী কাসেম সোলাইমানিকে হত্যা করেছি, যে প্রতিটি ক্ষেত্রে একজন সন্ত্রাসী ছিল। অনেক মার্কিনিসহ অন্যান্য আরো মানুষকে হত্যা করেছে সোলাইমানি। আমরা সেই সন্ত্রাসী ব্যক্তিকেই হত্যা করেছি। এই দেশের জন্য অপমানজনক যে ডেমোক্রেটসরা তাকে রক্ষা করার চেষ্টা করে।
 
গত ৩ জানুয়ারি বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। সেই হত্যাকাণ্ডের প্রতিশোধে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের দুটি সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। যুক্তরাষ্ট্র ও ইরানের হামলা এবং পাল্টা হামলাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যে।

মার্কিন ঘাঁটিতে হামলার একই দিনে মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করে ইউক্রেনের একটি বিমান ভূপাতিত করে ইরান। এতে বিমানে ১৭৬ আরোহীর সবাই নিহত হন। আইআরজিসি‘র ছোঁড়া ক্ষেপণাস্ত্রের ফলে বিমান ভূপাতিত হয়েছে জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করে দেশটির সামরিক বাহিনী। এরপরেই দেশটিতে সরকারবিরোধী বিক্ষোভ শুরু হয়। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর