ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু।
  • শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবস উপলক্ষে চারটি বিশেষ ডিজাইনের ই-পোস্টার প্রকাশিত জাতীয় শোক দিবস উপলক্ষে রাতে আ`লীগের বিশেষ ওয়েবিনার ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী দায়িত্ব পালনে কোনো কর্মকর্তার বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবে না: এসপি বিপ্লব এখনো কোনো পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়
১৩৪

সোনালী ব্যাংক পাটগ্রাম শাখার ৪ জন করোনা পজেটিভ-শাখা লকডাউন       

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুন ২০২০  

সোনালী ব্যাংক লিমিটেডের পাটগ্রাম শাখায় কর্মরত প্রিন্সিপাল অফিসার আশরাফ আলী (৫৮) ও সিনিয়র অফিসার (ক্যাশ) এনামুল হক ভূঁইয়া সহ ৪ জন কর্মকর্তা-কর্মচারী করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।


অন্য দুই কর্মকর্তা-কর্মচারী হলেন এওজি -২ (ক্যাশ) মোঃ নুরুজ্জামান (৪৮) ও নিরাপত্তা কর্মী মোঃ তহির উদ্দিন (৩৬)।  
২২ জুন (সোমবার) মোঃ নুরুজ্জামান ও মোহ তহির উদ্দিন করোনা পজেটিভ শনাক্ত হন। এর আগে গত ১৪ জুন (রবিবার) প্রথম করোনা পজেটিভ হন সিনিয়র অফিসার (ক্যাশ) এনামুল হক ভূইয়া। এছাড়া ২১ জুন (রবিবার) করোনা পজেটিভ শনাক্ত হন প্রিন্সিপাল অফিসার মোঃ আশরাফ আলী।                 
সোনালী ব্যাংক পাটগ্রাম শাখা ব্যবস্থাপক মোঃ আসাদুজ্জামান বলেন, গত ১৪ জুন একই দিনে বুড়িমারীর আহারতুল্লাহ প্রধান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিরিন আক্তার শ্যামলী নামে এক নারী করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। তিনি গত ৪ জুন বৃহস্পতিবার টাকা উত্তোলনের জন্য ব্যাংকে এসেছিলেন। আমরা ধারণা করছি ওই শিক্ষকের মাধ্যমে এনামুল হক ভূইয়া সংক্রমিত হতে পারেন। এরপর এনামুল হক ভূইয়ার মাধ্যমে শাখার অন্যান্যদের মধ্যে ছড়াতে পারে।     

              
রবিবার (১৪ জুন) সন্ধ্যায় রংপুর মেডিক্যাল কলেজ থেকে আসা রিপোর্টে ওই দুইজনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।            


পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ কালী প্রসাদ রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ১২ মে ডাঃ কেএম তানজির আলম(২৮) ও ২১ জুন ডাঃ রাহমত উন ফেরদৌস (২৮) করোনা পজেটিভ শনাক্ত হন। এরমধ্যে ডাঃ কেএম তানজির উল আলম সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন। ডাঃ রাহমত উন ফেরদৌসকে হোম আইসোলেশনে নেওয়া হয়েছে।                             


সোনালী ব্যাংক পাটগ্রাম শাখা ব্যবস্থাপক মোঃ আসাদুজ্জামান বলেন, গত ১৪ জুন সিনিয়র অফিসার (ক্যাশ) মোঃ এনামুল হক ভূইয়া প্রথম  করোনা পজেটিভ শনাক্ত হন। এরপর গত ১৫ জুন থেকে পাটগ্রাম উপজেলা প্রশাসন ও ব্যাংকের উদ্ধতন কর্মকর্তার লিখিত পরামর্শে পাটগ্রাম শাখা লকডাউন করা হয়। এরপরে গত ২১ জুন রবিবার প্রিন্সিপাল অফিসার আশরাফ আলী (৫৮) করোনা পজেটিভ শনাক্ত হন। একদিন পরেই ২২ জুন সোমবার এওজি-২ মোঃ নুরুজ্জামান (৪৮) ও নিরাপত্তা কর্মী মোঃ তহির উদ্দিন (৩৬) করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। তবে আমি সহ ১৪ জন কর্মকর্তা-কর্মচারীর মধ্যে ৮ জনের রিপোর্টে এখন পর্যন্ত ৪ জনের করোনা পজেটিভ শনাক্ত ও অপর ৪ জনের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। এছাড়া বাদবাকি ৬ জনের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।  


তিনি আরো বলেন,  আমি একাই সরকারি কিছু লেনদেন প্রদান করছি। এছাড়া সোনালী ব্যাংকের বুড়িমারী ও হাতীবান্ধা শাখা হতে প্রয়োজনী নগদ লেনদেন অনলাইনের মাধ্যমে করতে পারছেন গ্রাহকরা। করোনা ভাইরাসে সংক্রমিতদের পরবর্তী স্বাস্থ্য রিপোর্ট পাওয়ার পর তারা কাজে যোগদান করবেন। অপরদিকে বাদবাকি ৬ কর্মকর্তার কভিড-১৯ রিপোর্ট পাওয়ার পর উদ্ধতন কতৃপক্ষের পরামর্শে যথারীতি ব্যাংকিং কার্যক্রম শিঘ্রই চালু করা হবে।


জানতে চাইলে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা অরুপ পাল বলেন, ২২ জুন পর্যন্ত পাটগ্রামের বিভিন্ন এলাকার ৩১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে ১৮৯ জনের রিপোর্টে ১৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। বাদবাকিদের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। করোনা সংক্রমিত ১৪ জনের মধ্যে ৫ জন সুস্থ হওয়ায় ছাড়পত্র প্রদান করা হয়েছে। অপর ৯ রোগীকে তাদের নিজবাড়ীতে আইসোলেশনে রাখা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর