ব্রেকিং:
বিএনপি থেকে গণ পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে পীরগাছার নেতা-কর্মীরা কুড়িগ্রামে সৈয়দ শামসুল হকের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত নীলফামারীতে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল দিনাজপুরে ফেন্সিডিলসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার ভারতের সাবেক মন্ত্রী ও বিজেপি নেতা যশবন্ত সিং মারা গেছেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রোববার সকাল ৭টার দিকে দিল্লির আর্মি হাসপাতালে মৃত্যুবরণ করেন সাবেক এই সেনা কর্মকর্তা।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
ভ্যাকসিন উৎপাদনের সক্ষমতা বাংলাদেশের রয়েছে- প্রধানমন্ত্রী বাংলাদেশকে ২০ কোটি ডলার ঋণ অনুমোদন দিয়েছে বিশ্বব্যাংক নীলফামারীতে ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ প্রধানমন্ত্রীর প্রতিটা মুহূর্তই ইতিহাসের অংশ- পলক ‘সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সহযোগিতা শক্তিশালী করতে হবে’
১৩১

সচেতনতা বাড়াতে রংপুরে ‘মুখে মাস্ক নাই তো বাজার নাই’ কর্মসূচি     

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি রোধে স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক ব্যবহারে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে রংপুর জেলা স্কাউটস। একই সাথে মুখে মাস্ক ছাড়া বাজারে আসা লোকজনের কাছে কোনো সামগ্রী বিক্রি না করার আহ্বান জানান স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটির সদস্যরা।


এ সময় তারা পথচারীদের সঠিক নিয়মে মুখে মাস্ক পরিধান, হ্যান্ডস্যানিটাইজার ও সাবান দিয়ে ভালোভাবে ধোয়ার নিয়ম-কানুন শিখিয়ে দেন।

গতকাল সোমবার (১৭ আগস্ট) দুপুরে রংপুর জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে নগরীর জিলা স্কুল মোড় থেকে কাচারী বাজার সড়কে লিফলেট বিতরণ করে জেলা স্কাউটস।

এ ব্যাপারে জেলা স্কাউটসের সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আরাফাত রহমান বলেন, কোভিড-১৯ করোনাভাইরাস ঝুঁকি রোধে লিফলেট বিতরণসহ জনসাধারণকে সচেতন করতে স্কাউটস থেকে বিভিন্ন কার্যক্রম নেয়া হয়েছে। বিশেষ করে মাস্ক ছাড়া বাজারে প্রবেশ এবং ক্রেতাদের কাছে কোনো পণ্য সামগ্রী বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করা হচ্ছে। এজন্য 'নো মাস্ক নো শপিং' স্লোগানে প্রচারণা কার্যক্রম চলছে।

এর আগে সকালে জেলা স্কাউটস ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার বিজয়ী ১৫ জন কাব ও স্কাউটদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা স্কাউটস এর সহ-সভাপতি মো. আরাফাত রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন- দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার (প্রশিক্ষণ) মাহাবুবুল আলম প্রামানিক, জেলা স্কাউটস এর সম্পাদক জাকিউল ইসলাম, রংপুর জোন এর সহকারী পরিচালক সুধীর চন্দ্র বর্মন, জেলা স্কাউট লিডার রফিকুল হক, জেলা কাব লিডার শামীম আরা সীমা, সদর উপজেলা স্কাউট কমিশনার তৌহিদা বেগম, সদর উপজেলা স্কাউট সম্পাদক সামছুল আলম, গংগাচড়া উপজেলা স্কাউটস এর যুগ্ম-সম্পাদক মশিয়ার রহমান, ইউনিট লিডার এসএম জাকিউল আলম স্বপন প্রমুখ।

পুরস্কার বিতরণ শেষে রংপুর জিলা স্কুল মাঠে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর