• শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৭

  • || ১৪ রজব ১৪৪২

সর্বশেষ:
বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪০০ কোটি ছাড়াল দিনাজপুরে ১৩ হাজার খামারিকে আর্থিক প্রণোদনা দেয়া শুরু করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপণ করেছে আসছে তাৎক্ষণিকভাবে ভোটার হওয়ার সুযোগ বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪০০ কোটি ছাড়াল

শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বে অনুকরণীয়- খালিদ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব এখন সারা পৃথিবীতে অনুকরণীয় বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বুধবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা অডিটোরিয়ামে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতারণ ও অস্বচ্ছল শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতারণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বের প্রভাবশালী দেশগুলো যখন করোনা মোকাবিলায় হোঁচট খেয়েছে, সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী সফলতার সঙ্গে করোনা মোকাবেলা করে যাচ্ছেন। আজকে পৃথিবীর মানুষ তাদের দেশে করোনা মোকাবেলার জন্য শেখ হাসিনার মতো সরকারপ্রধান চায়। পৃথিবীর বিভিন্ন দেশ এখন করোনা মোকাবেলায় শেখ হাসিনার নীতি অনুসরণ করছেন।

খালিদ মাহমুদ বলেন, পৃথিবীতে বিভিন্ন ধরনের দুর্যোগ এসেছে মানবজাতি এই দুর্যোগের মোকাবেলা করেছে। বিপদের হাত থেকে পৃথিবীকে রক্ষা করেছে। তেমনি ২০২০ সালের করোনা মহামারী এই পৃথিবীকে আক্রান্ত করছে এবং সমগ্র পৃথিবীকে বিপদগ্রস্ত করেছে। মানুষ করোনার বিরুদ্ধে এখন পর্যন্ত সংগ্রাম করছে আর ৫৬ হাজার বর্গকিলোমিটারের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ কোটি মানুষকে নিয়ে বিচক্ষণতার সাথে করোনার মোকাবেলা করে আসছে ।

তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা ধারণা করেছিল যে, ঘনবসতিপূর্ণ দেশে হাজার হাজার, লক্ষ লক্ষ মানুষের জীবন বিপন্ন হতে পারে। এই বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা, সমাজব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যব্যবস্থা বিপর্যস্ত হওয়ার সম্ভাবনা দেখা দিতে পারে এবং বাংলাদেশ অন্ধকারের দিকে চলে যেতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এই কঠিন পরিস্থিতির মোকাবেলা শুধু করে নাই, সমগ্র পৃথিবীকে জানিয়ে দিয়েছে একজন যোগ্য নেতৃত্ব থাকলে একটি জাতি কিভাবে মোকাবেলা করতে পারে, তা আমরা সমগ্র পৃথিবীকে জানিয়ে দিতে সমর্থ হয়েছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা একটি পত্র দিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। বিভিন্ন আন্তর্জাতিক সমীক্ষায় করোনা মোকাবিলায় বাংলাদেশের সফলতা উঠে এসেছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বাংলাদেশের প্রতিটি শিশু স্কুলে যায়, এমন কোনো ঘর নাই, যে ঘরের সন্তানেরা স্কুলে যায় না। বাংলাদেশের মানুষেরা চিকিৎসা পায়, বিনামূল্যে চিকিৎসাসেবা শেখ হাসিনা সরকার প্রদান করতে সক্ষম হয়েছে। করোনার ভ্যাকসিন আসছে, আমরা প্রত্যেকটি মানুষকে শুধু দিব তাই নয়; এ ভ্যাকসিন বিনামূল্যে প্রদানের ঘোষণাও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘বাংলাদেশের মানুষের কোন অভাব নাই। খাদ্যের কোন অভাব নাই, বস্ত্রের কোন অভাব নাই, বাংলাদেশের প্রত্যেকটি মানুষ যেন গৃহ পায় এজন্য আগামী ২৩ জানুয়ারি সমগ্র বাংলাদেশের গৃহহীনদের মাঝে ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

আমরা বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছি উল্লেখ করে খালিদ বলেন, এই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ মহামারি করোনার মধ্যেও বাংলাদেশের রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলার দাঁড়িয়েছে। এই করোনার মধ্যেও পার ক্যাপিটা ইনকাম ২হাজার ডলার ছাড়িয়ে গেছে । বাংলাদেশের জিডিপি এখনো প্লাস আছে।

শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ সাহসী হয়ে উঠছে মন্তব্য করে তিনি বলেন, করোনার সময়ে বাংলাদেশের ১৬ কোটি মানুষের ভরণপোষণের দায়িত্ব নিয়েছিল সরকার। আস্তে আস্তে এখন কর্ম জীবনে ফিরে গেছে মানুষ। আবার শিল্পপ্রতিষ্ঠান থেকে ব্যবসা বাণিজ্য ঘুরে দাঁড়িয়েছে। মানুষ এখন আর করোনাকে ভয় পায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষ সাহসী হয়ে গেছে।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে আরোও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায় প্রমুখ। পরে প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকার বোচাগঞ্জেও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –