ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ২০১ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৯৬ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনে। করোনা কেড়ে নিল টনি পুরস্কারের জন্য মনোনীত এই ব্রডওয়ে তারকা নিক করদেরো প্রাণ। আজ সোমবার (৬ জুলাই) সকালে অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্ত্রী আম্যান্ডা কলুটস।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
৩৩

শারীরিক প্রতিবন্ধকতা জয় করে এসএসসি পাশ করল ফারজানা 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২০  

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে চলতি এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে সবাইকে চমকে দিয়ে উত্তীর্ণ হয়েছে ফারজানা আক্তার মনি। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কুটিবাগডাঙ্গা গ্রামের শারীরিক প্রতিবন্ধী ফারজানা আক্তার স্থানীয় গাগলা দ্বিমূখী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে প্রতিদিন মায়ের কোলে করে তার কেন্দ্র নাগেশ্বরী আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ্রগহন করে।


ফারজানার বাবা ফরমান আলী জানান, জন্মের পর থেকে আমার মেয়ের শারীরিক বৃদ্ধি ব্যহত হয়। বর্তমানে তার বয়স ১৫বছর ৩মাস। উচ্চতা ২ ফুট ৯ইঞ্চি। তার শারীরিক সীমাবদ্ধতা থাকলেও মানসিক ইচ্ছের কারণে তার মা ফারজানাকে প্রতিদিন কোলে করে স্কুলে নিয়ে যেতেন। আবার ছুটি হলে ফিরিয়ে আনতেন। এছাড়াও শিশুর মত তাকে লালন পালন করা হচ্ছে। তাকে রোজ গোসল করানো থেকে মুখে খাবার তুলে দেয়া হয়। মেয়ের আগ্রহের কারণে পড়াশুনা চালিয়ে যাওয়া হচ্ছে। সে জেএসসি পরীক্ষায় এ গ্রেড পেয়েছে। চলতি এসএসসি পরীক্ষায় সে সব বিষয়ে পাশ করে জিপিএ-২.১০ পেয়েছে। আমার মেয়ে পাশ করায় আমরা খুব খুশি।


উচ্ছসিত ফারজানা আক্তার মনি জানান, আমার ইচ্ছে উচ্চ শিক্ষা অর্জন করে একটি সরকারি চাকুরী পাবার। যাতে আমার দরিদ্র বাবা-মাকে আমি সহযোগিতা করতে পারি। 


এই মেয়েটির জন্য উচ্চ শিক্ষায় কেউ সহযোগিতার হাত বাড়িয়ে দিলে সে হয়তো তার স্বপ্নকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর