• বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১২ ১৪২৭

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
কেউ অপরাধ করলে তাকে ছাড় দেয়া হবে না- স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযোদ্ধাদের ভাতা এ বছরই ২০ হাজার টাকা করার প্রস্তাব পঞ্চগড়ে ১ ঘন্টার জন্য উপজেলা চেয়ারম্যান হলেন স্কুল ছাত্রী! চিলাহাটি-হলদিবাড়ি রেল লাইনে বাংলাদেশের ইঞ্জিনের মহড়া অনুষ্ঠিত নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় তিন বন্ধু নিহত

‘শত গানে বঙ্গবন্ধু’তে রাজাকার পুত্রের গান প্রকাশের প্রতিবাদ     

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমী কর্তৃক প্রকাশিত শত গানে বঙ্গবন্ধু সংকলনে রাজাকার পুত্র সাজেদ ফাতেমির দুইটি গান প্রকাশ পাওয়ায় লালমনিরহাটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) শহরের প্রাণকেন্দ্র  মিশনমোড় চত্ত্বরে সকাল ১১টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ড, উপজেলা ইউনিট কমান্ড,সম্মিলিত সাংস্কৃতিক জোট, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, রংধনু নাট্যগোষ্ঠী, সামাজিক সংগঠন সবুজ বাংলার আয়োজনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, আমিরুল ইসলাম,আকমল হোসেন বলেন, সাজেত ফাতেমির বাবা পল্লী চিকিৎসক সোলেমান কুখ্যাত রাজাকার ছিলেন। মহান মুক্তিযুদ্ধের সময় সোলেমান শান্তি কমিটির সদস্য ছিলেন। তার পুত্র সাজেদ ফাতেমির গান একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান শিল্পকলা একাডেমীর সংস্করনে প্রকাশ পাওয়ায় আমরা নিন্দা জানাচ্ছি। অবিলম্বে সাজেদ ফাতেমির গান বাতিল করার দাবি জানান তারা সেইসাথে তার গান প্রকাশের পিছনে স্বাধীনতা বিরোধী শক্তি জড়িত আছে কি না সেটাও খতিয়ে দেখার আহবান জানান।

মানববন্ধনে লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. মতিয়ার রহমান বলেন, সাজেদ ফাতেমির বাবা আদিতমারি উপজেলার পলাশী ইউনিয়নের রাজাকারের খসড়া তালিকায় ১৫ নম্বরে আছে। সাজেদ ফাতেমির বড় ভাই আলাউর ইসলাম ফাতেমী পাভেল জেলা জামায়েত ইসলামীর সাবেক আমির ও বর্তমানে দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছে এবং তার ছোটো ভাইয়ের শ্বশুর যুদ্ধাপরাধী এ টি এম আযহারুল ইসলাম  ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী। সেই পরিবারের সন্তানের রচিত গান যদি শিল্পকলা একাডেমির সংস্করনে প্রকাশ পায় তাহলে এর চেয়ে লজ্জাজনক আর কিছু হতে পারে না। তিনি অবিলম্বে তার রচিত গান শত গানে বঙ্গবন্ধু ডুকুমেন্টারি থেকে বাদ দেওয়ার দাবি জানান এবং তার গান বাতিল না করা হলে লালমনিরহাট অচল করে দিয়ে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেন।

এসময় বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ন কবীর, জেলা শ্রমিকলীগের আহবায়ক বুলবুল আহমেদ,নাট্যশিল্পী সাইফুল ইসলাম,সাংস্কৃতি কর্মী পি.কে বিক্রম, মুক্তিযোদ্ধার সন্তান এ্যাড. ইকবাল হোসেন মামুন,সাবেক ছাত্রলীগ নেতা মোশারফ হোসেন মামুন প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –