ব্রেকিং:
করোনায় প্রণোদনা নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তি থেকে করোনাভাইরাস ছড়ায়না করোনা পরীক্ষায় ২০ লাখ টাকার কিট দেবে সাকিবের ফাউন্ডেশন আগামী সাত দিনের মধ্যে করোনাভাইরাস পরীক্ষার নতুন পদ্ধতি আসছে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে
  • শনিবার   ০৪ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২০ ১৪২৬

  • || ১০ শা'বান ১৪৪১

সর্বশেষ:
রোববার থেকে ১০ টাকায় চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার ব্যক্তিগতভাবে ত্রাণ দিতে চাইলেও পুলিশকে অবহিত করতে হবে করোনা পরিস্থিতিতে পোল্ট্রি ও ডেইরি খাতের সঙ্কট মোকাবিলায় কন্ট্রোল রুম চালুর সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সারাদেশের করোনা পরিস্থিতি তুলে ধরার জন্য চালু হচ্ছে ‘করোনা ম্যাপ’ মেয়াদ বাড়লো বাফুফের বর্তমান কমিটির
৩৩৬

লালমানিরহাটে টর্নেডোয় ক্ষতিগ্রস্তরা পেল সরকারি ত্রাণ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

লালমানিরহাটের আদিতমারী উপজেলার কমলাবাড়ি ইউপির বাদিয়ারচর গ্রামে টর্নেডোয় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারি ত্রাণ দেয়া হয়েছে। তবে চাহিদার তুলনায় সরকারি সহায়তা খুবই অপ্রতুল বলে গ্রামবাসীর অভিযোগ। টর্নেডোয় ক্ষতিগ্রস্ত ৩৮টি পরিবার পেয়েছে ২ হাজার করে টাকা ও ২০ কেজি করে চাল। বেশি ক্ষতিগ্রস্ত ৮টি পরিবারকে দেয়া হয়েছে ১৪ হাজার করে টাকা ও ৩০ কেজি করে চাল।

বাড়ি-ঘর মেরামত করতে কেউ কেউ চড়া সুদে ঋণ নিয়েছেন। অধিকাংশ পরিবারের দিন কাটছে খোলা আকাশের নিচে। শুক্রবার সকালে লালমনিরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে এক মেট্রিক টন চাল ও নগদ ৫৬ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। এ ছাড়া আদিতমারী উপজেলা প্রশাসন বরাদ্দ দিয়েছে এক লাখ ৩২ হাজার টাকা ও শুকনো খাবার।

ক্ষতিগ্রস্ত কৃষক কুদরত আলী বলেন, দুই হাজার টাকা ও ২০ কেজি চাল পেয়েছি। এই টাকায় বাঁশ-কাঠ কিনতে পারিনি। অর্থ সংগ্রহের চেষ্টা করছি। 

ক্ষতিগ্রস্ত জরিনা বেগম বলেন, টর্নেডোয় চারটি ঘর সম্পূর্ণ ভেঙে গেছে। সরকারের পক্ষ থেকে ১৪ হাজার টাকা ও ৩০ কেজি চাল পেয়েছি। এটা খুবই সামান্য। চড়া সুদে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে ঘর মেরামত করছি।

আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস বলেন, টর্নেডোয় ক্ষতিগ্রস্তরা যেন সরকারিভাবে আরো সাহায্য সহযোগিতা পান সে চেষ্টা করা হচ্ছে।

ইউএনও মো. মনসুর উদ্দিন বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য এটাই শেষ ত্রাণ নয়, এরপরেও সরকারের পক্ষ থেকে ঢেউটিন দিয়ে সহায়তা করা হবে। এজন্য ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসনে প্রয়োজনীয় সাহায্য চেয়ে সরকারের কাছে আরো বরাদ্দ চাওয়া হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর