ব্রেকিং:
বাংলাদেশে পৌঁছেছে ভারতের উপহারের ২০ লাখ ডোজ করোনা টিকা ‘কোভিশিল্ড’। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার কিছু আগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে দিলো ভারত সরকার।
  • বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
দেশে করোনার টিকাদান শুরু হবে ৮ ফেব্রুয়ারি থেকে: স্বাস্থ্যমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ৯ লাখ পরিবারকে বাড়ি দিচ্ছে সরকার ঠাকুরগাঁওয়ে জনপ্রিয় হয়ে উঠছে পলিথিনে ঢাকা বীজতলা ৪’শ কোটি টাকায় প্রতিবন্ধীদের জন্য ক্রীড়া কমপ্লেক্স করবে সরকার বিনাশুল্কে বাংলাদেশি ৮২৫৬ পণ্য যাচ্ছে চীনের বাজারে

লালমনিরহাট কৃষি সম্প্রসারণের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২১  

লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ির গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৫ জানুয়ারী) বেলা সাড়ে তিনটায় অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। লালমনিরহাট ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল থেকেই কিছু শ্রমিক ওই গোডাউনে কাজ করছিলো। কিন্তু হঠাৎ করেই বিকেলে পর গোডাউন থেকে কালো ধোয়া দেখা যায়। মুহুর্তেই আগুন পুরো গোডাউনে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লালমনিরহাটের ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে আরো একটি ইউনিট এসে যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, গোডাউনের ভিতরে থাকা ট্রাক্টরের যন্ত্রাংশ, পুরনো কাগজপত্র ও অন্যান্য জিনিসপত্র পুড়ে গিয়ে কয়েক লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। তবে কি পরিমান ক্ষতি হয়েছে এ বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে কিছু জানানো হয়নি।

ফায়ার সার্ভিসের লালমনিরহাট উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের প্রকৃত ঘটনা জানা যায়নি। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনায় বড় ধরনের কোনো ক্ষতি সাধন হয়নি।

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক শামীম আশরাফ জানান, কিভাবে আগুনের সুত্রপাত ঘটেছে তা সঠিকভাবে জানতে পারেননি। তবে তিনি ধারনা করে বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে আগুনের সুত্রপাত ঘটে থাকতে পারে। তিনি আরো বলেন, গোডাউনে আগুন লেগে মূল্যবান কোন জিনিসপত্রের ক্ষয়ক্ষতি হয়নি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –