ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৯৩ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। বরগুনার আলোচিত শাহনেওয়াজ শরীফ ওরফে রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এ সময় বাকি চার আসামিকে খালাস দেয়া হয়েছে।
  • বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর নির্দেশনা ম্যাজিকের মতো কাজ করছে-পরিকল্পনামন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বেরোবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ‘বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়’ মুজিববর্ষের উপহার: ৯ লাখ পরিবারকে ঘর দেবে সরকার
১৩০

লালমনিরহাট কারাগার উড়িয়ে দেয়ার হুমকী, নিরাপত্তা জোরদার 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

লালমনিরহাট জেলা কারাগার বোমা মেরে উড়িয়ে দিয়ে সাথী ভাইদের নিয়ে যেতে চিঠি ও মোবাইলে হুমকী দিয়েছে দুর্বৃত্তরা। নিরাপত্তার জোরদারের পাশাপাশি থানায় জিডি করেছে কারাগার কর্তৃপক্ষ।


রোববার(১৩ সেপ্টেম্বর) রাতে এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) করেছেন কারাগার কর্তৃপক্ষ।
কারাগারের একটি নির্ভরযোগ্য সুত্র জানায়, গত সপ্তাহে একটি উড়ো চিঠি লালমনিরহাট কারাগারের জেলসুপার ও জেলা প্রশাসককে পাঠানো হয়। সেই চিঠিতে কারাগার উড়িয়ে দিয়ে সাথী ভাইদের ছিনিয়ে নেয়ার হুমকী দেয় দুর্বৃত্তরা। চিঠিটি আমলে নিয়ে কারাগারের নিরাপত্তা জোরদারের পাশাপাশি ঘটনাটি তদন্ত শুরু করে প্রশাসন। এরই মাঝে শনিবার(১২ সেপ্টেম্বর) বিকেলে জেল সুপার কিশোর কুমার নাগকে একটি টেলিটক নম্বর হতে ফোন করে একই ভাবে হুমকি দেয়া হয়। বলা হয় যেকোন মূল্যে জেলখানা হতে তাদের সাথী ভাইদেরকে মুক্ত করা হবে। উড়িয়ে দেয়া হবে কারাগার।
মোবাইল ফোনে এমন কলের পরপরেই কারাগারের রাস্তাসহ আশপাশের নিরাপত্তার জোরদার করা হয়। হঠাৎ নিরাপত্তার জোরদার হলে বিষয়টি প্রকাশ পায়। মোবাইল ফোন ও চিঠিতে হুমকী দেয়ার ঘটনায় রোববার(১৩ সেপ্টেম্বর) রাতে লালমনিরহাট সদর থানায় একটি সাধারন ডায়েরী(জিডি) করেন কারাগার কর্তৃপক্ষ।


লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহ আলম বলেন, গোপনীয়তার স্বার্থে এ বিষয়ে সিনিয়র অফিসারের সাথে কথা বলে জানানো হবে।


লালমনিরহাট কারাগারের জেল সুপার কিশোর কুমার নাগ বলেন, জিডি আমাদের নিরাপত্তার একটি অংশ। সারাদেশে জেলখানার নিরাপত্তা সব সময় থাকে। নিরাপত্তার বিষয়গুলো ডিসকাস করা হয় না।


তিনি আরো বলেন, ১৯০ জনের ধারন ক্ষমতার এ কারাগারে এখনপর্যন্ত ৪৬৬ জন আসামী ও কয়েদী রয়েছেন। যার মধ্যে নাশকতার বিভিন্ন মামলায় জঙ্গী সংগঠনের সক্রিয় সদস্য ২০ জনবন্দি রয়েছে এ কারাগারে।


লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, এমন হুমকী দিয়ে গত সপ্তাহে আমার কাছে ও জেল সুপারের কাছে একটি করে চিঠি আসে। এরপর জেলসুপারকে মোবাইলে হুমকী দেয়া হলে জিডি করা হয়েছে।

পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে। কারাগারে নিরাপত্তাও জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর