ব্রেকিং:
সারাদেশে সিনেমা হল নির্মাণে ১ হাজার কোটি টাকার তহবিল দেবে সরকার-প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
শেখ হাসিনাকে নিয়ে শিল্পকর্ম প্রদর্শনীতে মার্কিন রাষ্ট্রদূত পার্বত্যাঞ্চল এখন মৈত্রীময় অঞ্চলে পরিণত হয়েছে- মন্ত্রী এ বছর আইসিটি খাতে ২০ লাখ কর্মসংস্থান হবে- প্রতিমন্ত্রী পলক মাত্র ১২ বছরে বাংলাদেশ হয়ে উঠেছে ‘ডিজিটাল বাংলাদেশ’ কারিগরি শিক্ষায় ভাতের অভাব হয় না- প্রতিমন্ত্রী ফরহাদ

লালমনিরহাটে ‘পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণ পরিষদ’র আলোচনা সভা 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২০  

লালমনিরহাটে ‘পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণ পরিষদ’-এর উদ্যোগে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন শেষে প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণ পরিষদের সভাপতি নিশি কান্ত রায়ের সভাপতিত্বে এবং শিক্ষক আজিজুল হক মোল্লার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠটির সাধারণ সম্পাদক তানভীর আল হুদা।

এছাড়াও বক্তব্য রাখেন পাখি ও জীববৈচিত্র সংরক্ষণ পরিষদের প্রতিষ্ঠাতা ও সহকারী অধ্যাপক সাদিক ইসলাম, সংগঠনটির সদস্য ফারাহ্ নাজ নাহার ফিবা, নাট্যকার শামীম আহম্মেদ, সাহিত্য সংগঠন বাসন্তিকা সুন্দরমের পরিচালক পিকে বিক্রম, প্রেসক্লাবের সভাপতি মোফাখখারুল ইসলাম, সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স, বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের জেলা প্রতিনিধি এবং প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন, প্রথম আলোর জেলা প্রতিনিধি আবদুর রব সুজন, ডেইলী স্টারের নিজস্ব প্রতিবেদক (লালমনিরহাট-কুড়িগ্রাম অঞ্চল) এস দিলীপ রায় ও সাপ্তাহিক আলোর মনি’র সম্পাদক মাসুদ রানা রাশেদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা উল্লেখ করে বলেন, ‘যেভাবে বন-জঙ্গল কেটে কলকারখানা গড়ে তোলা হচ্ছে। তাতে করে সারাবিশে^ জীববৈচিত্র্য হুমকির মুখে পড়েছে। তাছাড়া দেশে-বিদেশে এক শ্রেণির মানুষ পাখি ও জীববৈচিত্র্য শিকার করে হত্যা করছে। এতেও প্রত্যেক বছর পাখি ও জীববৈচিত্র বিলিন হচ্ছে। আমাদের বসবাসের উন্নত বিশ্ব গড়তে হলে অবশ্যই পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণের উদ্যোগ নিতে হবে। এদের রক্ষায় পদক্ষেপ নিতে হবে। এসব করতে হবে রাষ্টকেই। তাই এই আন্দোলন আমাদের সকলকেই ছড়িয়ে দিতে হবে।’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –