ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুরের শ্যামপুরে বাইক দুর্ঘটনায় ১ জন নিহত, আহত ২ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৬২৫ জনে। একই সময়ে নতুন করে দুই হাজার ৬৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ৭৪ হাজার ৫২৫ জনে।
  • রোববার   ১৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী আজ পঞ্চগড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন কুড়িগ্রামে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন ঠাকুরগাঁওয়ে জাতীয় শোক দিবস পালিত জাতিসংঘ সদর দফতরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ১৫ই আগস্ট উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ জাতির পিতার রক্ত যেন বৃথা না যায়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১৪২

লালমনিরহাটে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান কেনায় অনিয়মের অভিযোগ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

লালমনিরহাটে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান কেনায় অনিয়মের অভিযোগ উঠেছে।

২ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলা পরিষদ হল রুমে লটারির মাধ্যমে দুই হাজার ২০৮ টন ধান কেনার বিপরীতে দুই হাজার ২০৯ কৃষকের একটি তালিকা তৈরি করা হয়। কিন্তু লটারিতে নাম উঠে নাই এমন কৃষকদের সুবিধাভোগীদের নাম তালিকায় ঢোকানো হয়েছে। সুবিধাভোগীর তালিকায় সুকৌশলে স্থান পেয়েছে খাদ্য অফিসের কর্মচারী ও খাদ্য বিভাগের দালালরা। 

গড্ডিমারী ইউপি চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান বলেন, আমার ইউপির ১, ২ ও ৩ নং ওয়ার্ড তিস্তা নদীর গর্ভে চলে গেছে। ওই ওয়ার্ডগুলোতে কোনো আমন ধানের চাষ হয়নি। অথচ তালিকায় দেখলাম ওই তিন ওয়ার্ডে দুই হাজার ৫০০ ভোটারের বিপরীতে ৮২ জন সুবিধাভোগীর তালিকায় রয়েছে। এদিকে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে প্রচুর আমন ধান চাষ হয়েছে। কিন্তু সাড়ে সাত হাজার ভোটারের বিপরীতে মাত্র ৬১ জন সুবিধাভোগী হিসেবে তালিকায় এসেছে। 

হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, সরকারিভাবে ধান কেনার লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষকদের তালিকা তৈরি হয়েছে। পরে ওই লটারিতে জালিয়াতির হয়েছে বলে শোনা গেছে। বিষয়টি ডিসিকে অবহিত করেছি। 

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, উম্মুক্ত লটারির মাধ্যমে তালিকা তৈরি করা হয়েছে। অনিয়মের কোনো সুযোগ নেই। তারপরও যদি অনিয়ম হয়, তবে তদন্ত করা হবে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর