শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
৭ আগস্ট থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু। ডেমোক্র্যাট নেত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন একই দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসী গ্যাবার্ড। জনগণের সেবার উদ্দেশ্যেই ডাক্তার হতে হবে- স্বাস্থ্যমন্ত্রী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছে ইসলামী গণতান্ত্রিক পার্টি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ’লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

লালমনিরহাটে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান কেনায় অনিয়মের অভিযোগ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

লালমনিরহাটে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান কেনায় অনিয়মের অভিযোগ উঠেছে।

২ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলা পরিষদ হল রুমে লটারির মাধ্যমে দুই হাজার ২০৮ টন ধান কেনার বিপরীতে দুই হাজার ২০৯ কৃষকের একটি তালিকা তৈরি করা হয়। কিন্তু লটারিতে নাম উঠে নাই এমন কৃষকদের সুবিধাভোগীদের নাম তালিকায় ঢোকানো হয়েছে। সুবিধাভোগীর তালিকায় সুকৌশলে স্থান পেয়েছে খাদ্য অফিসের কর্মচারী ও খাদ্য বিভাগের দালালরা। 

গড্ডিমারী ইউপি চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান বলেন, আমার ইউপির ১, ২ ও ৩ নং ওয়ার্ড তিস্তা নদীর গর্ভে চলে গেছে। ওই ওয়ার্ডগুলোতে কোনো আমন ধানের চাষ হয়নি। অথচ তালিকায় দেখলাম ওই তিন ওয়ার্ডে দুই হাজার ৫০০ ভোটারের বিপরীতে ৮২ জন সুবিধাভোগীর তালিকায় রয়েছে। এদিকে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে প্রচুর আমন ধান চাষ হয়েছে। কিন্তু সাড়ে সাত হাজার ভোটারের বিপরীতে মাত্র ৬১ জন সুবিধাভোগী হিসেবে তালিকায় এসেছে। 

হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, সরকারিভাবে ধান কেনার লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষকদের তালিকা তৈরি হয়েছে। পরে ওই লটারিতে জালিয়াতির হয়েছে বলে শোনা গেছে। বিষয়টি ডিসিকে অবহিত করেছি। 

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, উম্মুক্ত লটারির মাধ্যমে তালিকা তৈরি করা হয়েছে। অনিয়মের কোনো সুযোগ নেই। তারপরও যদি অনিয়ম হয়, তবে তদন্ত করা হবে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর