ব্রেকিং:
করোনায় প্রণোদনা নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তি থেকে করোনাভাইরাস ছড়ায়না করোনা পরীক্ষায় ২০ লাখ টাকার কিট দেবে সাকিবের ফাউন্ডেশন আগামী সাত দিনের মধ্যে করোনাভাইরাস পরীক্ষার নতুন পদ্ধতি আসছে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে
  • শনিবার   ০৪ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২০ ১৪২৬

  • || ১০ শা'বান ১৪৪১

সর্বশেষ:
রোববার থেকে ১০ টাকায় চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার ব্যক্তিগতভাবে ত্রাণ দিতে চাইলেও পুলিশকে অবহিত করতে হবে করোনা পরিস্থিতিতে পোল্ট্রি ও ডেইরি খাতের সঙ্কট মোকাবিলায় কন্ট্রোল রুম চালুর সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সারাদেশের করোনা পরিস্থিতি তুলে ধরার জন্য চালু হচ্ছে ‘করোনা ম্যাপ’ মেয়াদ বাড়লো বাফুফের বর্তমান কমিটির
৪১৮

লালমনিরহাটে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

লালমনিরহাটে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। পরে, তিনি সেখানে আর্মি এভিয়েশনের নবনির্মিত একটি হেলিপ্যাডের উদ্বোধন করেন।

সোমবার দুপুরে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান। এ সময় তিনি আর্মি এভিয়েশন স্কুলের নতুন অবকাঠামো উদ্বোধন এবং অফিসার্স মেস ও এসএম ব্যারাকের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পাশাপাশি লালমনিরহাট মিলিটারি ফার্মের জন্য একটি আধুনিক ও স্বয়ংক্রিয় মিল্কিং পার্লারেরও উদ্বোধন করেন জেনারেল আজিজ আহমেদ। 

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বেসামরিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা এবং সেনাবাহিনীর অন্যান্য পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আর্মি এভিয়েশন গ্রুপ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান, যা সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমে প্রত্যক্ষভাবে বিমান সহায়তা প্রদান করে আসছে। ২০১২ সালে আর্মি এভিয়েশন গ্রুপের অঙ্গ সংগঠন হিসেবে আর্মি এভিয়েশন স্কুল ঢাকায় প্রতিষ্ঠিত হয়েছিল। বাংলাদেশ সেনাবাহিনীর সব বৈমানিক, প্রকৌশলী ও বিমানক্রু এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষিত হয়। 

আধুনিকায়নের সঙ্গে তাল মেলাতে এবং বিমান ও হেলিকপ্টারের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বর্তমানে প্রশিক্ষণের প্রয়োজনীয়তাও বৃদ্ধি পেয়েছে। বর্ধিত এই প্রশিক্ষণ সুবিধা অর্জনের জন্য আর্মি এভিয়েশন স্কুলকে ঢাকা থেকে লালমনিরহাটে স্থানান্তর করে নতুন ও আধুনিক অবকাঠামো তৈরি করা হয়েছে। এর ফলে বাংলাদেশ সেনাবাহিনীর এভিয়েশন সক্ষমতা আরো একধাপ এগিয়ে গেল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর