ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৯৬৮ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। ভূরুঙ্গামারীতে নতুন করে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তির নাম মঞ্জুরুল আলম (৪৩)। তিনি ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত।
  • শুক্রবার   ০৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৯ ১৪২৭

  • || ১২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনায় দুস্থদের পাশে শেখ হাসিনা পাকিস্তানে চীনা সেনা মোতায়েন! কারাদণ্ড হতে পারে শাকিব খানের ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব ভূরুঙ্গামারী ইউএনও অফিসের একজন করোনায় আক্রান্ত
৫১৩

লালমনিরহাটে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

লালমনিরহাটে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। পরে, তিনি সেখানে আর্মি এভিয়েশনের নবনির্মিত একটি হেলিপ্যাডের উদ্বোধন করেন।

সোমবার দুপুরে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান। এ সময় তিনি আর্মি এভিয়েশন স্কুলের নতুন অবকাঠামো উদ্বোধন এবং অফিসার্স মেস ও এসএম ব্যারাকের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পাশাপাশি লালমনিরহাট মিলিটারি ফার্মের জন্য একটি আধুনিক ও স্বয়ংক্রিয় মিল্কিং পার্লারেরও উদ্বোধন করেন জেনারেল আজিজ আহমেদ। 

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বেসামরিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা এবং সেনাবাহিনীর অন্যান্য পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আর্মি এভিয়েশন গ্রুপ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান, যা সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমে প্রত্যক্ষভাবে বিমান সহায়তা প্রদান করে আসছে। ২০১২ সালে আর্মি এভিয়েশন গ্রুপের অঙ্গ সংগঠন হিসেবে আর্মি এভিয়েশন স্কুল ঢাকায় প্রতিষ্ঠিত হয়েছিল। বাংলাদেশ সেনাবাহিনীর সব বৈমানিক, প্রকৌশলী ও বিমানক্রু এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষিত হয়। 

আধুনিকায়নের সঙ্গে তাল মেলাতে এবং বিমান ও হেলিকপ্টারের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বর্তমানে প্রশিক্ষণের প্রয়োজনীয়তাও বৃদ্ধি পেয়েছে। বর্ধিত এই প্রশিক্ষণ সুবিধা অর্জনের জন্য আর্মি এভিয়েশন স্কুলকে ঢাকা থেকে লালমনিরহাটে স্থানান্তর করে নতুন ও আধুনিক অবকাঠামো তৈরি করা হয়েছে। এর ফলে বাংলাদেশ সেনাবাহিনীর এভিয়েশন সক্ষমতা আরো একধাপ এগিয়ে গেল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর