ব্রেকিং:
যাবজ্জীবন কারাদণ্ড মানে আমৃত্যু কারাবাস- আপিল বিভাগের এমন রায় ‘অসামঞ্জস্যপূর্ণ’ দাবি করে আসামি পক্ষের পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের রায় ঘোষণা করা হয়েছে। রায়ে যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস রেখেই আপিল বিভাগ এই চূড়ান্ত রায় ঘোষণা করেন। তবে প্রেক্ষাপট বিবেচনায় আদালত চাইলে ৩০ বছর কারাদণ্ড দিতে পারেন।
  • মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মহান বিজয়ের মাস শুরু ‘মৌলবাদীদের হাতে ভাস্কর্য থাকা না থাকার ইজারা দেয়নি জনগণ’ বিজয়ের মাসে অপশক্তির আস্ফালন রুখতেই হবে রাজনীতিতে ক্রমেই দুর্বল হয়ে পড়ছে বিএনপি আপিল বিভাগের চূড়ান্ত রায়, যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস

লালমনিরহাটের বিভিন্ন স্থানে বসছে সামাজিক দুরত্বের বাজার   

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে ক্রেতা ও বিক্রেতাদের সামাজিক দুরত্ব বজায় রেখে লালমনিরহাটের বিভিন্ন স্থানে বসছে হাট-বাজার। এসব হাট-বাজার নিরাপদ ও দিনদিন জনপ্রিয় হয়ে উঠেছে।

 
কয়েকটি হাট-বাজারে গিয়ে দেখা গেছে, সর্বসাধারনের বাজারে প্রবেশ ও বাহির হওয়ার পথ চিহ্নিত করনসহ ৩ ফুট সামাজিক দুরত্ব বজায় রেখে হাট সংলগ্ন বিভিন্ন স্কুল মাঠ ও খোলা যায়গায় দোকান বসিয়ে চলছে জিনিসপত্র ক্রয়-বিক্রয়। উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের একমাত্র বৃহৎ কুমড়ীরহাট পাশে স্কুল মাঠে স্থানান্তর করা হয়েছে। সকাল থেকে ক্রেতা ও বিক্রেতারা বিভিন্ন পণ্য নিয়ে স্কুল মাঠে খোলা বাজার বসিয়েছেন। ব্যবসায়ীরা ওই মাঠে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে নিজ নিজ দোকান সাজিয়েছেন। বিভিন্ন এলাকার ক্রেতা ও বিক্রেতারা মালামাল ক্রয়-বিক্রয় করছেন। এছাড়া হাটের ইজাদাররা করোনা প্রতিরোধে সামাজিক নিরাপত্তা বজায় রাখতে মাইকিং করছেন। 


কুমড়ীরহাট বাজারের ইজারাদার মাহবুবার রহমান খাঁন বাবু বলেন, সরকারী নির্দেশ মোতাবেক করোনা প্রাদুর্ভাব রোধে সামাজিক নির্দিষ্ট দুরত্ব মেনে স্কুল মাঠে বাজার বসানো হয়েছে। এখানে কাঁচা বাজার, মাছ, মাংসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান বসেছে। সেখানে ক্রেতা বিক্রেতা দুই পক্ষই নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রেখে কেনাবেচা করছে। সকাল থেকে দুপুর পর্যন্ত চলবে কেনা-বেচা।


আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, করোনা প্রতিরোধে সামাজিক নিরাপত্তার জন্য দুরুত্ব বজায় রেখে বিভিন্ন হাটের পার্শ্ববর্তী স্কুল মাঠ অথবা রাস্তায় বাজার বসানোর জন্য বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইজারাদের নির্দেশ প্রদান করা হয়েছে। পরবর্তি আদেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –