ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৩৮১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৯ হাজার ৫৩৪ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৭২ জন। সোমবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনাকালে অর্থনীতিতে স্বস্তি দিচ্ছে প্রবাসীদের আয় জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব ফি মওকুফের সিদ্ধান্ত বন্ধই থাকছে উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং ভারত সীমান্তের অংশ নিজেদের দাবি করে নেপালের পার্লামেন্টে বিল পেশ খেলাধুলার পাশাপাশি ফলাফলেও এগিয়ে বিকেএসপির ক্যাডেটরা
২১৪

লালমনিরহাটের বিভিন্ন স্থানে বসছে সামাজিক দুরত্বের বাজার   

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে ক্রেতা ও বিক্রেতাদের সামাজিক দুরত্ব বজায় রেখে লালমনিরহাটের বিভিন্ন স্থানে বসছে হাট-বাজার। এসব হাট-বাজার নিরাপদ ও দিনদিন জনপ্রিয় হয়ে উঠেছে।

 
কয়েকটি হাট-বাজারে গিয়ে দেখা গেছে, সর্বসাধারনের বাজারে প্রবেশ ও বাহির হওয়ার পথ চিহ্নিত করনসহ ৩ ফুট সামাজিক দুরত্ব বজায় রেখে হাট সংলগ্ন বিভিন্ন স্কুল মাঠ ও খোলা যায়গায় দোকান বসিয়ে চলছে জিনিসপত্র ক্রয়-বিক্রয়। উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের একমাত্র বৃহৎ কুমড়ীরহাট পাশে স্কুল মাঠে স্থানান্তর করা হয়েছে। সকাল থেকে ক্রেতা ও বিক্রেতারা বিভিন্ন পণ্য নিয়ে স্কুল মাঠে খোলা বাজার বসিয়েছেন। ব্যবসায়ীরা ওই মাঠে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে নিজ নিজ দোকান সাজিয়েছেন। বিভিন্ন এলাকার ক্রেতা ও বিক্রেতারা মালামাল ক্রয়-বিক্রয় করছেন। এছাড়া হাটের ইজাদাররা করোনা প্রতিরোধে সামাজিক নিরাপত্তা বজায় রাখতে মাইকিং করছেন। 


কুমড়ীরহাট বাজারের ইজারাদার মাহবুবার রহমান খাঁন বাবু বলেন, সরকারী নির্দেশ মোতাবেক করোনা প্রাদুর্ভাব রোধে সামাজিক নির্দিষ্ট দুরত্ব মেনে স্কুল মাঠে বাজার বসানো হয়েছে। এখানে কাঁচা বাজার, মাছ, মাংসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান বসেছে। সেখানে ক্রেতা বিক্রেতা দুই পক্ষই নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রেখে কেনাবেচা করছে। সকাল থেকে দুপুর পর্যন্ত চলবে কেনা-বেচা।


আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, করোনা প্রতিরোধে সামাজিক নিরাপত্তার জন্য দুরুত্ব বজায় রেখে বিভিন্ন হাটের পার্শ্ববর্তী স্কুল মাঠ অথবা রাস্তায় বাজার বসানোর জন্য বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইজারাদের নির্দেশ প্রদান করা হয়েছে। পরবর্তি আদেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর