শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
৭ আগস্ট থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু। ডেমোক্র্যাট নেত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন একই দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসী গ্যাবার্ড। জনগণের সেবার উদ্দেশ্যেই ডাক্তার হতে হবে- স্বাস্থ্যমন্ত্রী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছে ইসলামী গণতান্ত্রিক পার্টি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ’লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

লালমনিরহাটের পাটগ্রামে ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

পরশ মনি। শীত-বৃষ্টি উপেক্ষা করে প্রায় ১৬ কিলোমিটার পথ মাড়িয়ে প্রতিদিন কলেজে আসেন। লেখাপড়া করেন লালমনিরহাটের পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজে। তাকে অনেকটা পথ পায়ে হেঁটে এরপর ইজিবাইকে কলেজে আসতে হয়। দরিদ্র বাবার পক্ষে মেয়েকে একটি বাইসাইকেল কিনে দেওয়া সম্ভব হয়নি।

তবে পরশ মনি এখন থেকে বাইসাইকেলে চেপেই কলেজে আসতে পারবেন। কারণ সোনালী ব্যাংক লিমিটেডের কর্পোরেট সোস্যাল রেসপন্সিবিলিটির(সিএসআর) আওতায় পরশ মনির হাতে তুলে দেওয়া হয়েছে একটি চকচকে নতুন বাইসাইকেল। শুধু তিনি নন, তার মতো গতকাল শনিবার দুপুরে পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজচত্বরসহ উপজেলার তিনটি স্থানে শ খানেক নারী শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বাইসাইকেল তুলে দেওয়া হয়েছে। একই সাথে শিক্ষার্থীদের মাঝে কম্বলও বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে কলেজ চত্বরে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপক কুমার দেব শর্মা, ব্যাংকের রংপুর বিভাগীয় জেনারেল ম্যানেজার মো. আলী মর্তুজা, পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত , এজিএম আব্দুল বারেক চৌধুরী ও সৈয়দ তৌহিদুল হক।

ভেরভেড়িরহাট(জগতবেড়) গ্রামের কলেজ শিক্ষার্থী উম্মে হালিমা বাইসাইকেল পেয়ে বলেন, ‘আমার বাবা ক্ষুদ্র কৃষক। তাই একটি সাইকেলের খুব প্রয়োজন ছিল। সেই প্রয়োজন আজ মিটে যাওয়ায় এখন নিয়মিত কলেজে আসতে পারবো’।

সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান বলেন, ‘অপেক্ষাকৃত দূরে বাড়ি, মেধাবী ও গরীব এই তিন দিক বিবেচনা করে বাইসাইকেলের জন্য শিক্ষার্থী নির্বাচিত করা হয়েছে। ভবিষ্যতেও নারী শিক্ষা এগিয়ে নিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে’।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর