ব্রেকিং:
গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ২ হাজার ৯৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও ৩৯ জনের
  • বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়াণ দিবস আজ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়াণ দিবস আজ ডিসেম্বর-জানুয়ারিতে মাঠে গড়াতে পারে দেশের ঘরোয়া লিগের জনপ্রিয় আসর বিপিএল কাজে ফিরেছে দিনাজপুরের মধ্যপাড়া পাথরখনির শ্রমিকরা ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র করোনায় আক্রান্ত শেখ হাসিনার দূরদর্শিতায় বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল প্রমাণিত হয়েছে: কাদের
১০৮

লালমনিরহাটে আওয়ামী লীগ নেতার উদ্যোগে বাঁধ নির্মাণ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জুলাই ২০২০  

লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়নের ধরলা তীরবর্তী কলাখাওয়া ও বিদ্যাবাগীস গ্রামের মূল রাস্তাটি নদী ভাঙ্গনের কবলে বিলীন হয়ে যাওয়ার উপক্রম হলে ওই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল হক মিঠু নিজ উদ্যোগে গ্রামবাসীকে নিয়ে বাঁধ নির্মান করছেন। এই বাঁধ নির্মানের ফলে ভোগান্তি কমবে দুই গ্রামের দশ হাজার মানুষের।
মঙ্গলবার (২১ জুলাই) সরেজমিনে গেলে দেখা যায়,রাস্তাটি রক্ষার্থে আওয়ামীলীগ নেতা এস এম আশরাফুল হক মিঠু নিজ উদ্যেগে গ্রামবাসীকে সাথে নিয়ে বাঁধ নির্মাণ করছেন।


এ বিষয়ে কলাখাওয়া গ্রামের আব্দুল হামিদ, শেফালী বেগম ও বেলাল হোসেন জানান,আমরা নিয়মিত বাজার করা, জরুরি প্রয়োজনে হাসপাতাল যাওয়াসহ সকল ক্ষেত্রেই এই রাস্তাটি ব্যাবহার করি।  প্রত্যেক বছরে বন্যা পরবর্তী সময়ে আমাদের এই রাস্তাটি ধরলা নদীর ভাঙ্গনের কবলে পড়ে বিলীন হয়ে যায়। আমরা মিঠু ভাইয়ের সহযোগিতায় বাঁধ নির্মাণ করে রাস্তাটি রক্ষার চেষ্টা করছি। তবে সরকারীভাবে বাঁধ নির্মান করলে প্রতি বছর আর আমাদের এই ভোগান্তিতে পড়তে হবে না।


আওয়ামী লীগ নেতা আশরাফুল হক মিঠু বলেন, ২০১৭ সালের বন্যায় এই রাস্তাটি একবারেই ধরলায় মিশে যাওয়ার উপক্রম হলে আমি নিজ উদ্যেগে মাটির বস্তা ফেলে রাস্তাটি সংস্কার করি । এবারও রাস্তাটিতে ভাঙ্গন দেখা দিয়েছে । তাই এলাকাবাসীকে সাথে নিয়ে বাঁধ নির্মাণ করছি। আমি আশা করি এখানে সরকারীভাবে বাঁধ নির্মাণ করলে দুই গ্রামের দশ হাজার মানুষের ভোগান্তি কমবে।


এ বিষয়ে লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী আব্দুল কাদেরের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর