ব্রেকিং:
দিনাজপুরে কালবৈশাখীর তাণ্ডব, ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা। কাহারোল থানার ১ নং ডাবোর ইউনিয়নে বজ্রপাতে একজন নিহত, আহত ২
  • রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৬ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী- প্রধানমন্ত্রী পবিত্র রজনীতে করোনা থেকে রক্ষার প্রার্থনা করি- রাষ্ট্রপতি বিরামপুরে `জয়বাংলা ভিলেজ’ পরিদর্শনে এমপি শিবলী সাদিক রংপুরে হঠাৎ বেড়েছে ছাগল চুরি মরিচের ফলন ভালো, দামে শঙ্কায় কৃষক

রোজা রাখছেন ভাস্বর চট্টোপাধ্যায়

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

ভারতে হিন্দু-মুসলিম বিভেদ দূর করতে এক নয়া উদাহরণ তৈরি করেছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। পশ্চিমবঙ্গের সিনেমা ইন্ডাস্ট্রির মুসলিম কলাকুশলীদের উৎসর্গ করে নিয়মিত রোজা রাখছেন এই অভিনেতা। হিন্দু ব্রাহ্মণ ঘরের ছেলে হয়েও ইসলাম ধর্মের রোজায় মেতেছেন কারণ ভাস্বর চান হিন্দু-মুসলিমদের দূরত্ব ঘুচে যাক। 

পাশাপাশি তিনি তাঁর জীবনের এই প্রথম রোজা উৎসর্গ করেছেন কাশ্মীরিদের উদ্দেশেও। আর এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই ক্রমাগত আক্রমণের শিকার হতে হচ্ছে ভাস্বর চট্টোপাধ্যায়কে। নেটিজেনরা তাকে উদ্দেশ করে বলছেন, ‘আপনি গরু খান, মুসলিম হয়ে গিয়ে ওদের পা চাটছেন!’ পাশাপাশি তারা প্রশ্ন তুলেছেন অভিনেতার বংশ-পরিচয় নিয়েও! নজরে আসতেই চুপ থাকেননি ভাস্বর। বরং সুন্দরভাবে গুছিয়েই উত্তর দিয়েছেন। এহেন মন্তব্যকারীদের একহাত নিলেন অভিনেতা।

ভাস্বরের জানান, কিছু মানুষ তাকে ভুল বুঝেছেন। আর সেই ভ্রান্ত ধারণা ঘোচাতেই ভাস্বর বলেন, আমি রোজা রেখেছি বলে অনেকে অনেক রকম মন্তব্য করছেন। আমি নাকি গরু খাচ্ছি, মুসলিম হয়ে গেছি, আমি ওদের পা চাটা। আবার অনেকে এ-ও বলেছেন যে, আমার পূর্বপুরুষ নাকি বাংলাদেশ থেকে পালিয়ে এসেছিলেন। তাঁদেরকে জানিয়ে রাখি, আমরা পশ্চিমবঙ্গের লোক। বাংলাদেশে কোনো সময় কেউ ছিল না বা কোনো আত্মীয়ও নেই আমাদের।

তিনি আরো বলেন, ‘না আমি গরু খাই না। আর রোজা রাখলে কারও পা চাটতেও হয় না। সবটাই ব্যক্তিগত ইচ্ছে থেকে।’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –