ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ২০১ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৯৬ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনে। করোনা কেড়ে নিল টনি পুরস্কারের জন্য মনোনীত এই ব্রডওয়ে তারকা নিক করদেরো প্রাণ। আজ সোমবার (৬ জুলাই) সকালে অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্ত্রী আম্যান্ডা কলুটস।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
১৫১

রসিক ভবনে প্রবেশের আগে হাত ধোয়া-স্প্রে বাধ্যতামূলক 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

রংপুর সিটি করপোরেশনে (রসিক) আগত সেবা প্রত্যাশীসহ সকলের প্রবেশে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নিয়েছে সিটি মেয়র।

গতকাল বুধবার (২৫ মার্চ) দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ রোধে করণীয় ও প্রস্তুতিমূলক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এরই অংশ হিসাবে নগর ভবনে সেবা নিতে আসা প্রার্থীসহ সকলকে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি আরও বলেন, শুধু নগর ভবনে সকলের সুরক্ষায় গুরুত্ব দেয়া হচ্ছে। এরইমধ্যে স্বাস্থ্যকর্মীদের নিরাপদ পোশাক সরবরাহ করা হয়েছে।

এদিকে সচেতনতা বাড়াতে নগর ভবনের প্রবেশ ফটকে বসানো হয়েছে অস্থায়ী বেসিন। রাখা হয়েছে জীবাণুনাশক হ্যান্ড ওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যাক্সিসল। হাত ধোয়া ও স্প্রে করা ছাড়াও ভেতরে প্রবেশে বাড়ানো হয়েছে নজরদারি।

এছাড়াও নগর ভবনের বাইরে সিটি বাজারসহ লোক সমাগম হয় এমন স্থানসমূহে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। সিটি করপোরেশন এলাকার সকল রাস্তা, অলি-গলি, ফুটপাত ও নগরীর আনাচে-কানাচে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।
মেয়র মোস্তফা বলেন, সিটির কাউন্সিলরদের তদারকির মাধ্যমে প্রত্যেক এলাকাতে জীবাণুনাশক স্প্রে ছিটানো হচ্ছে। পাশাপাশি সঙ্গরোধে উৎসাহিত করাসহ ফেস মাস্ক ও সচেতনতামূলক লিফলেট প্রদান করা হয়েছে।

এদিকে সকাল থেকেই রংপুর মহানগরের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে ছিটিয়েছে রসিকের পরিচ্ছন্নতা কর্মীরা। এছাড়াও নগরীর রাস্তায় রাস্তায় গাড়িতে করে স্যাভলনের সাথে ব্লিচিং পাউডার মিশিয়ে তৈরি করা জীবাণুনাশক স্প্রে ব্যবহার ছিটানো হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর