ব্রেকিং:
১ ফেব্রুয়ারি ঢাকায় সাধারণ ছুটি ২১ সালের ১৬ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন মেয়র-কাউন্সিলরদের জবাবদিহির আওতায় আনা হবে:আতিক দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের বিকল্প নেই: হাবিপ্রবি উপাচার্য

বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
২৩

রংপুর বিভাগে ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ২১ হাজার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

রংপুর অঞ্চলে আবারো শীতের তীব্রতা বাড়ায় ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে নানান বয়সের মানুষ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের পরিসংখ্যান বিভাগ সূত্রে জানা গেছে, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলার ৫০টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ৩৩০ জন নারী, পুরুষ ও শিশু ডায়রিয়া, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে। এসব এলাকায় ৭২২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। 

এছাড়াও গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৯৮ জন নারী, পুরুষ ও শিশু। এদের মধ্যে ডায়রিয়ায় ১ জন ও শ্বাসকষ্টে ২ জন মারা গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের পরিসংখ্যান কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ওই ৮ জেলায় ৩৩০ জন ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ডায়রিয়ায় ২২৫ জন, শ্বাসকষ্টে ৯০ জন ও অন্যান্য ঠাণ্ডাজনিত রোগে ৯২ জন আক্রান্ত হয়েছে।

তিনি জানান, গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ২১ হাজার ৯৮ জন ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ঠাকুরগাঁয়ে শ্বাসকষ্টে ২ জন ও পঞ্চগড়ে ডায়রিয়ায় ১ জন মারা গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মোস্তফা খালেদ আহামেদ জানান, এ অঞ্চলে শীতের তীব্রতা বেশি থাকায় নভেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ২১ হাজার মানুষ ঠাণ্ডাজনিত নানান রোগে আক্রান্ত হয়েছেন। তবে এ মাসে আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর