ব্রেকিং:
ভারতের সাবেক মন্ত্রী ও বিজেপি নেতা যশবন্ত সিং মারা গেছেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রোববার সকাল ৭টার দিকে দিল্লির আর্মি হাসপাতালে মৃত্যুবরণ করেন সাবেক এই সেনা কর্মকর্তা।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
ভ্যাকসিন উৎপাদনের সক্ষমতা বাংলাদেশের রয়েছে- প্রধানমন্ত্রী বাংলাদেশকে ২০ কোটি ডলার ঋণ অনুমোদন দিয়েছে বিশ্বব্যাংক নীলফামারীতে ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ প্রধানমন্ত্রীর প্রতিটা মুহূর্তই ইতিহাসের অংশ- পলক ‘সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সহযোগিতা শক্তিশালী করতে হবে’
১৯৪

রংপুরে চার হাসপাতাল-ক্লিনিককে দুই লাখ টাকা জরিমান 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

রংপুরে ভুয়া চিকিৎসক, অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে  আইনশৃঙ্খলা বাহিনী। এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে পুলিশের সহযোগিতায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অনুমোদন না থাকা, অসঙ্গতিপূর্ণ চিকিৎসা কার্যক্রম ও মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় চার প্রতিষ্ঠানের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করেছে।
রংপুর নগরীর ধাপ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আপডেট ক্লিনিক, ল্যাব এইড ডায়েগনস্টিক সেন্টার, রোজ হাসপাতাল ও ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে সর্তক করা হয়।

রংপুর জেলা সিভিল সার্জনের অনুমোদন না নিয়ে চিকিৎসা প্রদান ও মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা না থাকাসহ বিভিন্ন অভিযোগে ওই চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে বলে সেখানে উপস্থিত সাংবাদিকদের জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান।

তিনি বলেন, জেলা প্রশাসনের আওতায় নিবন্ধনহীন হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযানের শুরুতে দেখা গেছে ৭০ শতাংশ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন নেই। বিভিন্নভাবে রোগীদের সঙ্গে তারা প্রতারণা ও হয়রানি করে আসছে। স্বাস্থ্য খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে রংপুর মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তা ও সিভিল সার্জনের প্রতিনিধি অংশ নেন।

নগরীতে ২২৯টি বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন থাকলেও ৫৫০টি ক্লিনিক ও ডায়গনেস্টিক সেন্টার চালু রয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর