• শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৭

  • || ১৪ রজব ১৪৪২

সর্বশেষ:
বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪০০ কোটি ছাড়াল দিনাজপুরে ১৩ হাজার খামারিকে আর্থিক প্রণোদনা দেয়া শুরু করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপণ করেছে আসছে তাৎক্ষণিকভাবে ভোটার হওয়ার সুযোগ বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪০০ কোটি ছাড়াল

রংপুরে কমতে শুরু করেছে করোনায় আক্রান্তের সংখ্যা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

কোভিড ১৯ সংক্রমণ হবার পর দীর্ঘ ৯ মাস পর রংপুর বিভাগের ৮ জেলায় করোনা পজিটিভ শুন্যে নেমে এসেছে। মঙ্গলবার রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষার পর একটিও পজিটিভ হয়নি। অন্যদিকে গত ১০ দিনে রংপুর বিভাগে করোনা পজিটিভ হয়েছে মাত্র ৫৪জন। রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ও পিসিআর ল্যাব প্রধান অধ্যাপক ডা. নুরন্নবী লাইজু বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুর বিভাগের ৮ জেলায় গত ১০ জানুয়ারী ১২০টি নমুনার বিপরীতে পজিটিভ হয়েছে ৭ জন, ১১ জানুয়ারি ১২৭টি নমুনা পরীক্ষার বিপরীতে পজিটিভ হয়েছে ৫ জন, ১২ জানুয়ারি ১৮০টি নমুনা পরীক্ষার বিপরীতে পজিটিভ হয়েছে ৫ জন। একই ভাবে ১৩ জানুয়ারি পজিটিভ হয়েছে ৭জন, ১৪ জানুয়ারি ৭ জন, ১৫ জানুয়ারি ৬ জন, ১৬ জানুয়ারি ২ জন, ১৭ জানুয়ারি ৫ জন, ১৮ জানুয়ারি ৩ জন এবং গতকাল মঙ্গলবার একজনও পজিটিভ হয়নি।

এদিকে করোনা সংক্রমণের পর দীর্ঘ ৯ মাসে রংপুর বিভাগের ৮ জেলায় করোনা পরীক্ষা করা হয়েছে ৯৯ হাজার ৭৪৯ জনের এর মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৫ হাজার ৬৩৭ জনের। সুস্থ হয়েছে ১৪ হাজার ৭শ ৫৮জন। করোনায় এ পর্যন্ত মারা গেছে ৩০২ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে দিনাজপুরে ১০৮ জন। এরপরেই রয়েছে রংপুর জেলা এখানে মারা গেছে ৭১ জন। সবচেয়ে কম মারা গেছে লালমনিরহাটে ১১ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. আহাদ আলী জানান- রংপুর বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। তবে পরীক্ষার হারও কমেছে। তার পরেও করোনায় আক্রান্তের হার কমছে বলে জানান তিনি। করোনা প্রতিরোধে ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্ক ব্যাবহার করতে হবে সে জন্য সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি। 

তিনি আরো বলেন- করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে এবং সংক্রমণ রোধে নির্দেশনা দিয়েছেন। আমরা সেই নির্দেশনা মেনে কাজ করছি। তার সুফল আমরা পেতে শুরু করেছি। রংপুরে এখন আক্রান্ত কমেছে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –