ব্রেকিং:
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট বিতরণ কর্মসূচির উদ্বেধন করলেন প্রধানমন্ত্রী। ভারতে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিল করার জন্য করা ১৪৪টি মামলার শুনানি চলছে দেশটির সুপ্রিমকোর্টে।

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

রংপুরে আদা চাষে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

রংপুরের পীরগাছায় কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, রংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার পারুল ইউনিয়নের আরাজি চালুনিয়া গ্রামের আদা চাষী সাইদুল ইসলাম খানের বাড়ির উঠানে এ মাঠ দিবসের আয়োজন করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পীরগাছা কৃষি অফিসার শামীমুর রহমানের সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ আফতাব হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আমাদের প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক সৈয়দ বোরহান কবীর বিপ্লব, উপ-সহকারী কৃষি অফিসার রেজাউল হক, আমিনুল ইসলাম ও সাইফুল বারী প্রমুখ।

উল্লেখ্য, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তত্বাবধানে কৃষক সাইদুল ইসলাম খান ৬৫ শতাংশ জমিতে আদা চাষ করে বীজ উৎপাদন করেছেন। তিনি আশা করছেন উৎপাদিত আদা বীজ তিনি ৫ লক্ষাধিক টাকায় বিক্রয় করবেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর