ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
১২৩

মাস্ক নিয়ে পেঁয়াজের মতো ব্যবসা হলে অভিযানের নির্দেশ হাইকোর্টের

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

মাস্ক ব্যবহারে মানুষের মধ্যে সচেতনতা তৈরি হচ্ছে। তবে মাস্ক নিয়ে পেঁয়াজের মতো ব্যবসা হচ্ছে কি না সে বিষয়ে তদারকি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আরো বলা হয়েছে, কেউ যাতে বেশি দাম না নিতে পারেন এবং মজুত না করতে পারেন এ জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে।

সোমবার করোনাভাইরাস প্রতিরোধে নেয়া পদক্ষেপ- সম্পর্কিত প্রতিবেদনের ওপর শুনানিতে আদালত এসব কথা বলেন। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই শুনানি হয়।

এছাড়া হাইকোর্ট এলাকায় লোক সমাগম ঠেকাতে কি করা- সে বিষয়ে সিনিয়র আইনজীবীদের পরামর্শ চেয়েছেন প্রধান বিচারপতি। তিনি বলেন, চিকিৎসকের পরামর্শ আইনজীবীসহ সবাইকে মেনে চলতে হবে।

করোনাভাইরাস চিহ্নিত হওয়ার পরপরই বাজারে স্যানেটাইজার ও মাস্ক মিলছেনা বলেও উদ্বেগ প্রকাশ করেন প্রধান বিচারপতি। তিনি বলেন, করোনা প্রস্তুতিতে আমাদের ব্যাপক ঘাটতি রয়েছে।

এদিকে, আপিল বিভাগে আপাতত লোক সমাগম কমানোর আহ্বান জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর