ব্রেকিং:
কুড়িগ্রামে জেএমবি কর্তৃক ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার সাক্ষ্য গ্রহন অনুষ্ঠিত দিনাজপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় বেকারী মালিক সমিতির নির্বাচন সম্পন্ন সৈয়দপুরে তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলার শুরু সৈয়দপুর বিমানবন্দরে জোরপূর্বক প্রবেশের চেষ্টাকালে তিন যুবক গ্রেফতার সালমান শাহ পারিবারিক কলহে আত্মহত্যা করেছেন : পিবিআই

মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
জাতীয় পতাকার সম্মান রক্ষার্থে সশস্ত্র বাহিনীর সদস্যদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে দুই দিনে একই পরিবারের দুইজনের মৃত্যু লালমনিরহাটে ট্রাক্টরের ধাক্কায় খাইরুল ইসলাম খোকা (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত করোনা আতঙ্ক: ইরানের সঙ্গে সীমান্ত বন্ধ করলো তুরস্ক ও পাকিস্তান উন্নয়ন পরিকল্পনা একে অপরের পরিপূরক হতে হবে: প্রধানমন্ত্রী
৩৫৪

ভোটার তালিকা সংশোধিত বিল সংসদে উত্থাপন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

প্রতিবছর ভোটার তালিকা হালনাগাদ করার সময়সীমা বিদ্যমান ৩০ দিন থেকে বাড়িয়ে ৬০ দিন করার বিধানের প্রস্তাব সংসদে ভোটার তালিকা সংশোধিত বিল-২০২০ উত্থাপন করা হয়েছে।
সোমবার  আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বিলটি উত্থাপন করেন।

বিলে বিদ্যমান আইনের প্রতি বছর ২ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারির মধ্যে ভোটার তালিকা হালনাগাদ করার বিধানের বিধানের পরিবর্তে ২ জানুয়ারি থেকে ২ মার্চ করার প্রস্তাব করা হয়েছে।

বিলে বলা হয়, বিদ্যমান আইনের বিধান অনুযায়ী হালনাগাদ করার ৩০ দিন সময়সীমা অপ্রতুল বলে এ সময়সীমা বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। তাছাড়া প্রতি বছর ২ মার্চ জাতীয় ভোটার দিবসকেই সামনে রেখে এ হালনাগাদ করার মেয়াদ ২ মার্চ পর্যন্ত করা প্রয়োজন বলে বিলে উল্লেখ করা হয়।

পরীক্ষা-নিরীক্ষা করে ৩ কার্যদিবসের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর