ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭ জনে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৫৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ৯ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩২৮ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৭ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

সর্বশেষ:
রংপুরের বহুল আলোচিত দুই বোন হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ খালিদ মাহমুদ চৌধুরীর রোগমুক্তি কামনায় বীরগঞ্জে দোয়া মাহফিল নীলফামারীতে কাঁটাতার কেটে চিলাহাটি-হলদিবাড়ি জুড়ছে রেল লাইন কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড র‌্যাবের অভিযানে নীলফামারীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
৮৩

ভিন্ন স্বাদের রেসিপি তৈরী করুন নতুন আলু দিয়ে!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

বাজারে এখন নতুন আলু পাওয়া যাচ্ছে। যা খেতে দারুণ সুস্বাদু। অনেকেই নতুন আলু দিয়ে বিভিন্ন আইটেম তৈরি করেন। যা খেতেও বেশ মজার হয়। কিন্তু নতুন আলু দিয়ে তৈরি এই রেসিপিটি চেখে দেখেছেন কি?

সুস্বাদু নতুন আলুর দম খুব সহজেই খাবারের রুচি বাড়িয়ে দেবে। ভাত কিংবা রুটি যেকোনো একটির সঙ্গে বেশ মজা করে উপভোগ করতে পারেন এই আইটেমটি। আর এর উপকরণও খুবই সামান্য ও সহজলভ্য। রান্না করতেও সময় লাগে খুব অল্প। দেরি না করে চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-  
 
উপকরণ: আধা কেজি নতুন লাল আলু, সামান্য পাঁচফোড়ন, শুকনা মরিচ ৫টি, কাঁচা মরিচ ৭টি, তেঁতুল বা লেবুর রস পরিমাণ মতো, এক কাপ চিনি।

প্রণালী: প্রথমে আলুগুলো সেদ্ধ করে নিন। একেবারে গলে যাওয়ার আগেই নামিয়ে খোসা ছাড়িয়ে নিন। আলুগুলো আধা ভাঙা করে রাখুন। এবার একটি পাত্রে তেল গরম করে তাতে শুকনা মরিচ ছেড়ে দিন। মরিচ লাল হবার পর পাঁচফোড়ন দিয়ে একটু ভেজে নিন। এবার সেদ্ধ আলু ও আধাকাপ পানি, হলুদের গুঁড়া ও পরিমাণ মতো লবণ দিয়ে কিছুক্ষণ নাড়ুন। ঘন হয়ে আসলে দুই কাপ পানি দিয়ে ৫ মিনিট ফুটিয়ে নিন। এরপর আধাকাপ লেবুর রস ও এককাপ চিনি দিয়ে নাড়ুন। ঝোল ঘন হয়ে এলে নামিয়ে নিন। নামানোর আগে আগে কাঁচা মরিচ লম্বালম্বি করে কেটে দিয়ে দিন। মিনিট খানেক রেখে নামিয়ে পরিবেশন করুন সুস্বাদু নতুন আলুর দম।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর