ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭ জনে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৫৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ৯ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩২৮ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৭ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

সর্বশেষ:
রংপুরের বহুল আলোচিত দুই বোন হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ খালিদ মাহমুদ চৌধুরীর রোগমুক্তি কামনায় বীরগঞ্জে দোয়া মাহফিল নীলফামারীতে কাঁটাতার কেটে চিলাহাটি-হলদিবাড়ি জুড়ছে রেল লাইন কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড র‌্যাবের অভিযানে নীলফামারীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬২

বড় পরিবর্তন আসছে ব্লুটুথ প্রযুক্তিতে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

বড় ধরনের পরিবর্তন আসছে ব্লুটুথ প্রযুক্তিতে। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজুমার ইলেক্ট্রনিকস শোতে (সিইএস) এমনই কিছু প্রযুক্তি দেখিয়েছে বড় বড় প্রতিষ্ঠানগুলো। এ বছরে ব্লুটুথে যে ধরনের পরিবর্তন আসবে তা গত ২০ বছরের ইতিহাসেও হয়নি। অনেকেই এর নাম দিয়েছে ‘ক্লাসিক ব্লুটুথ’। উচ্চমানের অডিও, বিভিন্ন প্রযুক্তির ডিভাইস একীভূতকরণসহ ব্যাটারির স্থায়ীত্বে এসেছে বড় পরিবর্তন।

নতুন এই প্রযুক্তিতে ব্লুটুথের অডিওতে এখন থেকে ব্যবহার করা হবে নতুন সিগন্যাল। শুধু তাই নয়, বেশ কয়েকটি ফিচারও সমর্থন করবে। যেমন, এক ডিভাইস থেকে চলতে থাকা গান একাধিক ব্যক্তি শুনতে পারবেন। এছাড়া শপিং মল বা কনসার্টের মতো জায়গায় ‘ক্লাসিক’ ব্লুটুথের মাধ্যমে অডিও সম্প্রচারও করা যাবে।

ওয়্যারলেস প্রযুক্তিতে ব্লু-টুথ নিঃসন্দেহে একটি বিপ্লব। মোবাইল থেকে ফাইল আদান প্রদানের জন্য বেশ জনপ্রিয় এই টুল। বর্তমানে বেশিরভাগে বেসিক ফোনে এ সংযোগ সুবিধা রয়েছে। এ প্রযুক্তিতে কম ক্ষমতার বেতার তরঙ্গের মাধ্যমে তথ্য পাঠানো হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর