ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯১ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৫৯ জন
  • বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৭ ১৪২৮

  • || ০৭ রমজান ১৪৪২

সর্বশেষ:
বিএনপির আমলের ৯০ টাকার সার এখন ১২ টাকা- প্রধানমন্ত্রী ‘খাদ্য উৎপাদন বাড়াতে কৃষকদের সব ধরনের সহযোগিতা করা হচ্ছে’ স্বাস্থ্যবিধি মানাতে রংপুর জেলা প্রশাসনের মোবাইল কোর্ট ডোমারে ঝুপড়ির আগুনে পুড়ে ভিক্ষুকের মৃত্যু আজ সপ্তম দিনের মতো সারাদেশে চলছে সর্বাত্মক লকডাউন

বিরামপুর সীমান্তে তিন রোহিঙ্গাকে রেখে পালালো দালালচক্র

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২১  

সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে না পেরে দিনাজপুরের বিরামপুর দেশমা সীমান্তে একই পরিবারের তিন রোহিঙ্গা নাগরিককে রেখে পালিয়েছে দালাল চক্র। উদ্ধারের পর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে এমন তথ্য প্রকাশ করেছেন উদ্ধার হওয়া ভুক্তভোগী রোহিঙ্গারা। পরে বিজিবির ২৯ ব্যাটালিয়নের তত্ত্বাবধানে কক্সবাজার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয় তাদের।

সোমবার সকালে উপজেলার বিনাইল ইউনিয়নের দেশমা বাজার এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শরিফউল্লাহ আবেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া রোহিঙ্গা মজিবুর রহমান(২৭), তার স্ত্রী সাবিকুন্নাহার(২৪) ও তাদের ছেলে মোহাম্মদ হোসেন(৫)। এরা সবাই কক্সবাজারের উখিয়ার কুতুপালং ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ১১১ নম্বর ঘরে বসবাসরত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শরিফউল্লাহ আবেদ বলেন, তিন রোহিঙ্গা নাগরিক দালালের মাধ্যমে এই এলাকায় স্থায়ীভাবে বসবাসের উদ্দেশ্যে বিরামপুর দেশমা সীমান্ত এলাকায় আসেন। পরবর্তীতে দালাল চক্ররা তাদেরকে রেখে পালিয়ে যায়। খবর পেয়ে সেখানে এক দোভাষীকে পাঠিয়ে তাদের সঙ্গে কথা বলে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে খোঁজ নিয়ে তাদের বিষয়ে বিস্তারিত জানা যায়। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের ওই রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যাবস্থা করা হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –