ব্রেকিং:
কুড়িগ্রামে জেএমবি কর্তৃক ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার সাক্ষ্য গ্রহন অনুষ্ঠিত দিনাজপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় বেকারী মালিক সমিতির নির্বাচন সম্পন্ন সৈয়দপুরে তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলার শুরু সৈয়দপুর বিমানবন্দরে জোরপূর্বক প্রবেশের চেষ্টাকালে তিন যুবক গ্রেফতার সালমান শাহ পারিবারিক কলহে আত্মহত্যা করেছেন : পিবিআই

মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
জাতীয় পতাকার সম্মান রক্ষার্থে সশস্ত্র বাহিনীর সদস্যদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে দুই দিনে একই পরিবারের দুইজনের মৃত্যু লালমনিরহাটে ট্রাক্টরের ধাক্কায় খাইরুল ইসলাম খোকা (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত করোনা আতঙ্ক: ইরানের সঙ্গে সীমান্ত বন্ধ করলো তুরস্ক ও পাকিস্তান উন্নয়ন পরিকল্পনা একে অপরের পরিপূরক হতে হবে: প্রধানমন্ত্রী
৬৯৫

বিরল প্রজাতির পাখি দেখতে উৎসুক জনতার ভিড়

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

গাইবান্ধার সদর উপজেলায় তিন ফুট উচ্চতার বিরল প্রজাতির একটি পাখি উদ্ধার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় রামচন্দ্রপুর ইউপির তরফকাল গ্রাম থেকে পাখিটিকে উদ্ধার করা হয়। বিকেলে পাখিটিকে দেখতে পায় এলাকাবাসী। পরে পাখিটিকে আটক করে পুলিশে খবর দেয় তারা। এক নজরে দেখতে সদর থানায় ভিড় জমায় উৎসুক জনতা।

পুলিশ ও স্থানীয়দের ধারণা, ৩ ফুট উচ্চতা ও প্রায় ১০ কেজি ওজনের বিরল প্রজাতির এই প্রাণিটি ঈগল হতে পারে। তবে স্থানীয়দের অধিকাংশের মতে, এটি শকুন হতে পারে।

সদর থানার ওসি খাঁন মো. শাহারিয়ার জানান, পাখিটি কিছুটা অসুস্থ হয়ে পড়ায় উড়তে পারে নি। পরে উদ্ধার করে সদর থানায় এনে নিরাপদ আশ্রয়ে রাখা হয়েছে। পাখিটিকে সুস্থ করতে প্রাণিসম্পদ বিভাগের পরামর্শে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

তিনি আরো জানান, পাখি উদ্ধারের বিষয়টি ঢাকা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে জানানো হয়েছে। মঙ্গলবার সকালে দিনাজপুর জেলা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা সদর থানায় এসে পাখিটিকে নিয়ে যাওয়ার কথা।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর