ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৩৮১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৯ হাজার ৫৩৪ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৭২ জন। সোমবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনাকালে অর্থনীতিতে স্বস্তি দিচ্ছে প্রবাসীদের আয় জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব ফি মওকুফের সিদ্ধান্ত বন্ধই থাকছে উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং ভারত সীমান্তের অংশ নিজেদের দাবি করে নেপালের পার্লামেন্টে বিল পেশ খেলাধুলার পাশাপাশি ফলাফলেও এগিয়ে বিকেএসপির ক্যাডেটরা
১১৫

বিভ্রান্তিমূলক পোস্ট দেওয়ায় লালমনিরহাটে কলেজ শিক্ষক গ্রেফতার     

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মে ২০২০  

করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভ্রান্তিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে লালমনিরহাটে শরিফুল ইসলাম(৫৫) নামে এক কলেজ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

শরিফুল ইসলাম লালমনিরহাটের পাটগ্রাম আদর্শ ডিগ্রি কলেজের রসায়ন বিষয়ের সহকারী অধ্যাপক। তিনি রংপুরের পীরগঞ্জের ভেন্ডাবাড়ী পলাশী এলাকার খায়রুল ইসলামের ছেলে।

গতকাল বুধবার(১৩মে) দুপুরে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত (ওসি) সুমন কুমার মোহন্ত এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে পৌর শহরের মির্জারকোর্ট এলাকার বাসা থেকে কলেজ শিক্ষককে গ্রেফতার করা হয়।

জানাগেছে, করোনাভাইরাস নিয়ে গত ১১ মে ফেসবুকের টাইমলাইনে একটি বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দেন। টাইমলাইনে তিনি বলেন, কোলাকুলি ও মোসাফা করা থেকে বিরত থাকা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা– এসব কথা কোরআন, ইসলাম ও ঈমান আমলের উপর বড় আঘাত হেনেছে। ঘন ঘন স্যানিটাইজার ব্যবহার করা, মাস্ক ব্যবহার, জরুরি প্রয়োজন ছাড়া বাসায় থাকুন, নিরাপদ থাকুন, সুস্থ থাকুন– ভাইরাস প্রতিরোধে এই সমস্ত কথা ৯৯.৫০% ভুয়া। কেউ এসব কথা সত্য প্রমাণিত করতে পারলে দুই লাখ টাকা ক্ষতিপূরণ দেবো। এছাড়াও তিনি ফেসবুকে আরও অনেক অপপ্রচার ও বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দিয়েছেন।

বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দেয়ার পর মঙ্গলবার (১২ মে) দিবাগত রাতে পাটগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে পাটগ্রাম থানায় মামলা করেন। পরে ওইদিন রাতে তাকে গ্রেফতার করে পুলিশ।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত (ওসি) সুমন কুমার মোহন্ত জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। দুপুরে জিজ্ঞাসাবা করে তাকে লালমনিরহাট আদালতে সোপর্দ করা হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর