শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
৭ আগস্ট থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু। ডেমোক্র্যাট নেত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন একই দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসী গ্যাবার্ড। জনগণের সেবার উদ্দেশ্যেই ডাক্তার হতে হবে- স্বাস্থ্যমন্ত্রী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছে ইসলামী গণতান্ত্রিক পার্টি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ’লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

প্রাথমিক সমাপনী পরীক্ষাঃ কালীগঞ্জে ২২ শিক্ষার্থীকে বহিষ্কার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

ভুয়া ছাত্র-ছাত্রীদের দিয়ে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি ও এবতেদায়ি) পরীক্ষা নেওয়া হচ্ছে- এমন অভিযোগে ২২ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

(১৯ মঙ্গলবার) উপজেলার চামটাহাট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব গোলাম মোস্তাফা লেবু কেন্দ্র পরিদর্শনে গিয়ে এই অভিযোগের সত্যতা পান।

অভিযোগ ছিল, সঠিক পরীক্ষার্থী অনুপস্থিত থাকায় বিভিন্ন স্কুল ও মাদ্রাসার সপ্তম ও অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা পরীক্ষায় প্রক্সি দিচ্ছে। প্রবেশপত্রের সঙ্গে  অনেক পরীক্ষার্থীর নাম-চেহারা মিলছে না।

চামটাহাট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব গোলাম মোস্তাফা লেবু জানান, প্রবেশপত্রের সাথে নাম-চেহারা মিল না থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে। আটক শিক্ষার্থীদের কোনো অভিভাবক না আসায় তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান জানান, অভিযোগের প্রমাণ পাওয়ায় তাদেরকে বহিস্কার করা হয়েছে। অভিযুক্ত মাদ্রাসার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর