• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
২০১৯-২০ অর্থবছরে দেশে মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার করোনা ভ্যাকসিন উৎপাদনে প্রস্তুত দেশের চার কোম্পানি বন্যায় এ পর্যন্ত ১১,৭৫০ টন চাল বিতরণ করেছে সরকার দেশে ৩০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে চীনা প্রতিষ্ঠান ঐক্যফ্রন্টের ভূমিকায় বিভক্ত হয়ে পড়েছেন বিএনপি নেতাকর্মীরা
১২

প্রধানমন্ত্রীর উপহার পেলেন বিশ্বনাথের ৪৬১ প্রতিবন্ধী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পাঠানো উপহার হাতে পেলেন সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধী। বৃহস্পতিবার রামপাশা ইউনিয়ন পরিষদের মাঠে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধীদের মাঝে এ উপহার বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থেকে এ উপহার বিতরণ করেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা বলেই রামপাশা ইউনিয়নের প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য নিজেই উপহার পাঠালেন। এ এলাকায় যাতে আর কোনো প্রতিবন্ধী শিশু জন্ম না নেয় সেজন্য স্বাস্থ্যসেবার উপর জোর দিতে হবে। প্রতিবন্ধী শিশুদের সুস্থতা ও আগামী সুস্থ প্রজন্ম নিশ্চিতের লক্ষ্যে প্রধানমন্ত্রীর বেশ কিছু নির্দেশনার বাস্তবায়ন দ্রুত সম্পন্ন হবে।

জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান, উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান।

জানা যায়, সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের জামশেদপুর, ধলীপাড়া, মাখরগাঁও এবং আমতৈল মিলে বৃহত্তর আমতৈল গ্রাম নামে পরিচিত। আমতৈল গ্রামে প্রতিবন্ধিতার হার সিলেটের সামগ্রিক হারের তুলনায় দ্বিগুণেরও বেশি। মানবিক এ বিষয়টি বঙ্গবন্ধু কনিষ্ঠ কন্যা শেখ রেহানা তাঁর বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে আনেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি তৎক্ষণাৎ আমলে নেন। তিনি রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা এবং প্রতি পরিবারের জন্য একটি লুঙ্গি ও একটি শাড়ি এবং পরিবারপ্রতি  ১০ কেজি চাল, ১ কেজি মসুরের ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিড়া, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তেল ও ৫শ গ্রাম করে নুডুলস প্রদানের জন্য ১৬ লাখ ১৩ হাজার ৫০০ টাকা প্রদান করেন। আমতৈল গ্রামের প্রতিবন্ধী শিশুদের সুস্থতা ও আগামী সুস্থ প্রজন্ম নিশ্চিতের লক্ষ্যে বেশ কিছু নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর