ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুরের শ্যামপুরে বাইক দুর্ঘটনায় ১ জন নিহত, আহত ২ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৬২৫ জনে। একই সময়ে নতুন করে দুই হাজার ৬৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ৭৪ হাজার ৫২৫ জনে।
  • রোববার   ১৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী আজ পঞ্চগড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন কুড়িগ্রামে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন ঠাকুরগাঁওয়ে জাতীয় শোক দিবস পালিত জাতিসংঘ সদর দফতরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ১৫ই আগস্ট উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ জাতির পিতার রক্ত যেন বৃথা না যায়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
৬৩

প্রথম পর্যটক হিসেবে চাঁদ ভ্রমণ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

 

প্রথম পর্যটক হিসেবে চাঁদ ভ্রমণে যাচ্ছেন জাপানি ধনকুবের ইউসাকু মাইজাওয়া। যুক্তরাষ্ট্রের বেসরকারি প্রতিষ্ঠান স্পেসএক্স এই ঘোষণা দিয়েছে। মাইজাওয়া মূলত স্পেসএক্সের মাধ্যমেই চাঁদে পা রাখবেন। তবে তিনি একা নন, ভালোবাসার মানুষটিকে খুঁজে পেলে তবেই যাবেন।

এর আগে স্পেসএক্স এক টুইটের মাধ্যমে জানায়, বিশ্বের প্রথম ‘প্রাইভেট প্যাসেঞ্জার’ হিসেবে চাঁদে যাবেন জাপানি ফ্যাশন উদ্ভাবক ও কিউরেটর ইউসাকু মাইজাওয়া। তিনি চাঁদের চারপাশে চক্কর দেবেন। মহাশূন্যে যাওয়ার পর ওই দৃশ্য তথ্যচিত্র হিসেবে স্ট্রিম করা হবে ‘আবেমাটিভি’ সেবায়। তথ্যচিত্রের নাম দেয়া হয়েছে ‘ফুল মুন লাভার্স’।
 
ইউসাকু মাইজাওয়ার চাঁদে যাওয়ার বাহন হিসেবে থাকবে বিএফআর (বিগ ফ্যালকন রকেট)। বর্তমানে এর শেষ পর্যায়ের কাজ চলছে। তারপরও বলা যাচ্ছে না ঠিক কবে ভ্রমণে বের হবেন। কারণ এখনো ভালোবাসার মানুষ খুঁজছেন তিনি। খুঁজে পাওয়ার পরই তারিখ নির্ধারণ করবেন। সম্প্রতি ২০ উর্ধ্ব তরুণীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, একাকিত্ব ও শূন্যতা ধীরে ধীরে গ্রাস করে নিচ্ছে আমাকে। শুধু একটি জিনিসই আমার মনে হচ্ছে- এক নারীকেই ভালোবেসে যেতে হবে।

আগ্রহী নারীদের ১৭ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে। শর্তও আছে! মাইজাওয়ার ভবিষ্যত জীবন সঙ্গী হতে চাইলে অবশ্যই ‘মহাকাশে যেতে রাজি হতে হবে’ এবং ‘বিশ্ব শান্তি চান এমন কোনো মানুষ হতে হবে’। এমনটাই লেখা রয়েছে আবেদনের জন্য তৈরি ওই ওয়েবসাইটে।

জাপানে অনলাইন ফ্যাশন রিটেইলার হিসেবে শীর্ষস্থান দখল করেছে জজো। ফোর্বসের হিসাব অনুযায়ী, দেশটির ১৮তম ধনী ব্যক্তি মাইজাওয়া। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ প্রায় ২৯০ কোটি ডলার। ৪৪ বছর বয়সী এই শতকোটিপতি নিজের ফ্যাশন রিটেইলার ‘জোজা’ সফটব্যাংকের কাছে বিক্রি করে দিয়েছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর