ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯১ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৫৯ জন
  • বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৭ ১৪২৮

  • || ০৭ রমজান ১৪৪২

সর্বশেষ:
বিএনপির আমলের ৯০ টাকার সার এখন ১২ টাকা- প্রধানমন্ত্রী ‘খাদ্য উৎপাদন বাড়াতে কৃষকদের সব ধরনের সহযোগিতা করা হচ্ছে’ স্বাস্থ্যবিধি মানাতে রংপুর জেলা প্রশাসনের মোবাইল কোর্ট ডোমারে ঝুপড়ির আগুনে পুড়ে ভিক্ষুকের মৃত্যু আজ সপ্তম দিনের মতো সারাদেশে চলছে সর্বাত্মক লকডাউন

পৌরসভার দুই প্রকৌশলীর অপসারণ চাইলেন মেয়র

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ এপ্রিল ২০২১  

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর সভার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলা ও স্বেচ্ছাচারিতার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ওই পৌরসভার মেয়র মো. আব্দুস সবুর।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পৌর সভার কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বর্তমান পৌর মেয়র মো. আব্দুস সবুর।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সেতাবগঞ্জ পৌরসভার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী ভরত চন্দ্র পাল ও সহকারী প্রকৌশলী মো. রইছ উদ্দিন মিয়া তাদের ওপর অর্পিত দায়িত্ব ঠিকমত পালন করছেন না। বিভিন্ন উন্নয়নমূলক কাজে তাদের অবহেলা ও স্বেচ্ছাচারিতার কারণে সময় মতো কাজ শেষ করেনি কাজের ঠিকাদারগণ। এমন কি কয়েকটি কাজের ওয়ার্ক অর্ডার ও সময় মতো না দেওয়ায় পৌরবাসীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তিনি বলেন, পৌরবাসীর সার্বিক সেবা নিশ্চিত করতে প্রকৌশলীদ্বয় সেতাবগঞ্জে অবস্থান করার কথা থাকলেও তারা নিজ কর্মস্থলে থাকেন না। অফিস করেন খেয়াল খুশি মতো। করেনাকালীন সময়ে নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীদ্বয় প্রায় দুই মাস অফিস করেননি। তাদের খেয়াল খুশি মতো কাজ করার জন্য পৌরসভার উন্নয়নমূলক কাজ বাধাগ্রস্ত হচ্ছে। পৌর মেয়র উপরিউক্ত বিষয়ে অভিযোগ করে তাদের অন্যত্র বদলির জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবর লিখিত অভিযোগ দায়ের করা সত্ত্বেও তাদের বিরুদ্ধে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে লিখিত বক্তব্যে মেয়র আরো বলেন, প্রকৌশলীদ্বয়কে বারবার মৌখিক তাগিত দেওয়া হলেও তারা বিষয়টিতে কর্ণপাত করছেন না। এতে পৌরসভার প্রশাসনিক কর্মকাণ্ড ব্যাহত হওয়াসহ এলাকার উন্নয়নমূলক কাজ ব্যাহত হচ্ছে। সেতাগঞ্জ পৌরবাসীর বৃহত্তর উন্নয়নের স্বার্থে দুর্নীতিগ্রস্ত ও বেপরোয়া নির্বাহী প্রকৌশলী ভরত চন্দ্র পাল ও সহকারী প্রকৌশলী রইছ উদ্দীন মিয়ার অপসারণের জন্য আজকের এই সাংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাই।

অভিযোগের বিষয়ে সেতাবগঞ্জ পৌর সভার নির্বাহী প্রকৌশলী ভরত চন্দ্র পাল ও সহকারী প্রকৌশলী রইছ উদ্দীন মিয়া বলেন, তাদের বিরুদ্ধে আনা সকল অভিযোগ সঠিক নয়। পৌর সভার সকল উন্নয়ন কাজ বিধি মোতাবেক চলমান রয়েছে। কোনো কাজের বিষয়ে কোনো রকম স্বেচ্ছাচারিতা বা গাফলাতি করা হয়নি। 

সংবাদ সম্মেলনে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিল ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –