শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
৭ আগস্ট থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু। ডেমোক্র্যাট নেত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন একই দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসী গ্যাবার্ড। জনগণের সেবার উদ্দেশ্যেই ডাক্তার হতে হবে- স্বাস্থ্যমন্ত্রী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছে ইসলামী গণতান্ত্রিক পার্টি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ’লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

পানির দামে তিন ক্যামেরার স্মার্টফোন দিচ্ছে রিয়েলমি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

শাওমির সাব-ব্র্যান্ড রিয়েলমি ‘পানির দামে’ ফোন বিক্রি করছে। মডেলটির নাম ‘সি টু এস’। থাইল্যান্ডের বাজারে মাত্র ১ হাজার ২৯০ থাই ভাটে বিক্রি হচ্ছে ডিভাইসটি। যা বাংলাদেশি মুদ্রায় ৩ হাজার ৬২১ টাকা।

অবিশ্বাস্য হলেও সত্য যে, এখনকার স্মার্টফোনের ট্রেন্ড বজায় রেখে এই ফোনে থাকছে ওয়াটার ড্রপ নচ। ফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৭৯ শতাংশেরও বেশি।
 
রিয়েলমি’র কম দামি এ ফোনে ১৩ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) ও ২ মেগাপিক্সেলের (ডেপথ সেন্সর) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেলফি তোলার জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এই সেলফি ক্যামেরা কাজে লাগিয়েই কাজ করবে ফোনের ‘ফেস আনলক’ ফিচার।

৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি বিল্টইন মেমোরি দেয়া হয়েছে ‘সি টু এস’-এ। ফোনের স্টোরেজ কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম এবং মিডিয়াটেক হেলিও পি২২ মডেলের চিপসেট দেয়া হয়েছে ডিভাইসটিতে। ফোনটিতে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য থাকছে ফোরজি এলটিই।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –