ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুরের শ্যামপুরে বাইক দুর্ঘটনায় ১ জন নিহত, আহত ২ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৬২৫ জনে। একই সময়ে নতুন করে দুই হাজার ৬৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ৭৪ হাজার ৫২৫ জনে।
  • রোববার   ১৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী আজ পঞ্চগড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন কুড়িগ্রামে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন ঠাকুরগাঁওয়ে জাতীয় শোক দিবস পালিত জাতিসংঘ সদর দফতরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ১৫ই আগস্ট উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ জাতির পিতার রক্ত যেন বৃথা না যায়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
৬২

পানির দামে তিন ক্যামেরার স্মার্টফোন দিচ্ছে রিয়েলমি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

শাওমির সাব-ব্র্যান্ড রিয়েলমি ‘পানির দামে’ ফোন বিক্রি করছে। মডেলটির নাম ‘সি টু এস’। থাইল্যান্ডের বাজারে মাত্র ১ হাজার ২৯০ থাই ভাটে বিক্রি হচ্ছে ডিভাইসটি। যা বাংলাদেশি মুদ্রায় ৩ হাজার ৬২১ টাকা।

অবিশ্বাস্য হলেও সত্য যে, এখনকার স্মার্টফোনের ট্রেন্ড বজায় রেখে এই ফোনে থাকছে ওয়াটার ড্রপ নচ। ফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৭৯ শতাংশেরও বেশি।
 
রিয়েলমি’র কম দামি এ ফোনে ১৩ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) ও ২ মেগাপিক্সেলের (ডেপথ সেন্সর) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেলফি তোলার জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এই সেলফি ক্যামেরা কাজে লাগিয়েই কাজ করবে ফোনের ‘ফেস আনলক’ ফিচার।

৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি বিল্টইন মেমোরি দেয়া হয়েছে ‘সি টু এস’-এ। ফোনের স্টোরেজ কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম এবং মিডিয়াটেক হেলিও পি২২ মডেলের চিপসেট দেয়া হয়েছে ডিভাইসটিতে। ফোনটিতে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য থাকছে ফোরজি এলটিই।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর