• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
সর্বোচ্চ পেশাদারী দক্ষতা ও উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন- প্রধানমন্ত্রী ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে সেতাবগঞ্জ পৌরসভায় টাইগার মাল্টিপল লঞ্চ মিসাইল সিস্টেম যোগ হলো সেনাবাহিনীতে `রেটুন শস্য` আবাদে আলোড়ন তুলেছেন ভূরুঙ্গামারীর কৃষকরা দিনাজপুর সদরে আরো ৭ দিন বাড়ল লকডাউন

পাটগ্রামে ভুট্টাক্ষেত থেকে উদ্ধারকৃত নবজাতককের ঠাঁই হল শিশু সদনে 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মে ২০২১  

লালমনিরহাটের পাটগ্রামে ভুট্টাক্ষেত থেকে উদ্ধার হওয়া নবজাতককে দত্তক নিতে চাওয়া সাত দম্পতির আবেদন খারিজ করে দিয়ে অবশেষে ওই  নবজাতককে ঠাঁই হল (আল নাহিয়ান) শিশু সদনে।

সোমবার (২৪ মে) বিকেলে লালমনিরহাট সমাজ সেবার উপ-পরিচালক আব্দুল মতিন জানান, দত্তক নিতে চাওয়া সাত দম্পতির আবেদন খারিজ করে আদালত লালমনিরহাট আল-নাহিয়ান শিশু সদনে রাখার নিদের্শ প্রদান করেন।

তিনি আরও জানান,বর্তমানে ওই নবজাতককে লালমনিরহাট আল নাহিয়ান শিশু সদনে রাখা হয়েছে।  শিশুসদনে জায়গা সংকটের কারনে তাকে রাজশাহী সোনা মনি শিশু সদনে রাখা হবে।

সোমবার (২৪ মে) দুপুরে লালমনিরহাট আদালতে জেলার জেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক ফেরদৌসী বেগম সাত দম্পতির আবেদন খারিজ করে শুনানি করেন।

এর আগে গত রোববার দুপুরে নবজাতককে পেতে বিভিন্ন জায়গা থেকে আসা দম্পতিরা আদালত প্রাঙ্গণে ভিড় করেন। তারা শিশুটিকে দত্তক নেয়ার আগ্রহের কথা জানান। তাদের মধ্যে সাত দম্পতি আইনগতভাবেই শিশুটির দায়িত্ব নিতে আবেদন করেন। তাদের মধ্যে একজন নিজের সব জমির দলিলপত্র নিয়েও এসেছেন। নিজের সম্পত্তি শিশুটির নামে লিখে দিতে চান তিনি।

গত শুক্রবার (২১) ভোরে ভুট্টাক্ষেতে স্থানীয়রা ওই নবজাতককে কাপড়ে মোড়ানো অবস্থায় দেখতে পান। এরপর তাকে উদ্ধার করে পুলিশকে খবর দেন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, নবজাতক উদ্ধারকারী রিনা বেগমের মাধ্যমে নবজাতকে লালমনিরহাট আদালতে পাঠানো হয়েছে। এক প্রশ্নে তিনি বলেন, শিশুটিকে কোথায় রাখা হবে তা আদালত ও সমাজ সেবা কর্মকর্তারাই নিধারন করবেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –