ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ২ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬৬১ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
২৭ জানুয়ারি করোনা ভ্যাকসিনেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী রংপুরে নির্মিত হচ্ছে আল্লাহর ৯৯ নামের স্তম্ভ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে- পাপন দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩ কৃষিকে আকর্ষণীয় পেশায় পরিণত করছে `রাইস ট্রান্সপ্লান্টার`

পাটগ্রামে জুয়েল হত্যা মামলায় আরো ৪ আসামি গ্রেফতার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২০  

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন শরীফ অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউনুস মোঃ শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে নৃশংসভাবে হত্যার পর লাশ পুড়িয়ে ছাই করার ঘটনায় পাটগ্রাম থানায় রুজু হওয়া হত্যা মামলায় আরো ৩ আসামি এবং পুলিশের ওপর হামলা ও ইউনিয়ন পরিষদ ভাঙচুর মামলায় ১ জনকে গ্রেফতার করেছে পাটগ্রাম থানা ও লালমনিরহাট জেলা ডিবি পুলিশ।

শনিবার (৭ নভেম্বর) দিবাগত রাতে এ চার আসামিকে গ্রেফতার করা হয়। রবিবার( ৮ নভেম্বর) দুপুরে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোছাঃ ফেরদৌসী বেগমের আদালতে সোপর্দ করা হয়েছে। বিজ্ঞ আদালত আসামীদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

লালমনিরহাট ডিবি পুলিশের ওসি ওমর ফারুক বলেন, বুড়িমারী সোনারভিটা এলাকার মাইনুল ইসলাম (২৬) পুলিশের ওপর হামলা ও ইউনিয়ন পরিষদ ভাঙচুর মামলায় এবং হাসানুর রহমান (২৫),  আব্দুর রহিম(২২) ও সোহেল রানা (২০)কে হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।   
                                         
লালমনিরহাট কোর্ট পুলিশ ওসি মোঃ জাহাঙ্গীর আলম বলেন, রবিবার (৮ নভেম্বর) দুপুরে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আমলি আদালত -৩ এর বিজ্ঞ হাকিম মোছাঃ ফেরদৌসী বেগমের আদালতে আরো চারজন আসামিকে সোর্পদ করে লালমনিরহাট জেলা ডিবি পুলিশ ও পাটগ্রাম থান পুলিশ। আদালত আসামিদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

চলমান গ্রেফতারের ঘটনায় সন্তুষ্টি প্রকাশ করে এলাকার মানুষ বলেন, সরকার বিষয়টি গুরুত্বের সাথে দেখায়, আমরা সন্তুষ্ট। দোষীদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান থাকায় ভরসা পেয়েছি। আশা করছি প্রকৃত দোষীদের বিচার খুব দ্রুত সম্পন্ন হবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।

লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, আবু ইউনুস মোঃ শহিদুন্নবী জুয়েলকে নৃশংসভাবে হত্যার পর লাশ পুড়িয়ে ছাই করার ঘটনার বিষয়ে আমরা সুড়ঙ্গপথের শেষ প্রান্তে যেতে চাই। এখন পর্যন্ত ২৮ জন আসমি গ্রেফতার করা হয়েছে। দুই দফায় ৯জন আসামিকে তিন দিন করে পুলিশি রিমান্ড নেওয়া হয়। এরমধ্যে খাদেম জোবায়েদ আলী ওরফে জুবেদ আলী ও মেহেদী হাসান স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। এছাড়া আব্দুল গণি ওরফে গণি কবিরাজ নামে অপর একজন আসামিও স্বীকাররোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। ঢাকা থেকে গ্রেফতার করা ১ নম্বর আসামি আবুল হোসেন ওরফে হোসেন আলীকে লালমনিরহাটে আনা হয়েছে। সোমবার তাকে লালমনিরহাট আদালতে সোপর্দ করে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে।   

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদেে কোরআন শরিফ অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউনুস মোঃ শহিদুন্নবী নামে এক ব্যক্তিকে হত্যার পর লাশ পুড়িয়ে ছাই করার ঘটনায় পৃথক তিনটি মামলা রুজু করা হয়। এতে ১১৪ জনকে এজাহার নামীয় আসামী সহ অজ্ঞাত শত শত ব্যক্তিকে আসামি করা হয়।  এখন পর্যন্ত ৯ দফায় ২৮ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।       

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –