শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
৭ আগস্ট থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু। ডেমোক্র্যাট নেত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন একই দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসী গ্যাবার্ড। জনগণের সেবার উদ্দেশ্যেই ডাক্তার হতে হবে- স্বাস্থ্যমন্ত্রী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছে ইসলামী গণতান্ত্রিক পার্টি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ’লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

পঞ্চগড়ে শৈত্যপ্রবাহে চরম দুর্ভোগে জনজীবন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

পঞ্চগড়ে  শৈত্যপ্রবাহে চরম দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ। মঙ্গলবার ভোর থেকে ঘন কুয়াশায় ডুবে ছিল গোটা এলাকা। তবে সকাল ৮টার পর সূর্যের মুখ দেখা যায়। এরপর ঝলমলে রোদ শুরু হলেও উত্তরের হিম করা ঠান্ডা বাতাসে কাহিল হয়ে পড়েন খেটে খাওয়া মানুষ। ২/১ দিনের মধ্যে শীতের তীব্রতা আরও বৃদ্ধি পাবে বলে জানায় স্থানীয় আবহাওয়া অফিস।

জেলা শহরের ডোকরোপাড়া মহল্লার রিকশা চালক হাফিজুল ইসলাম বলেন, আমরা সাধারণভাবে দিনে চার থেকে পাঁচশ টাকা পর্যন্ত আয় করি। কিন্তু এখন ঠান্ডার কারণে এখন জরুরি প্রয়োজন ছাড়া কেউ রিকশায় ওঠে না। এখন আয় একেবারে কমে গেছে। গতকাল সারাদিন ২৫০ টাকা ইনকাম করেছি।

মঙ্গলবার সকালে সর্বনিম্ন ৬ দশমিক শুন্য ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা (সর্বোচ্চ তাপমাত্রা) ছিল ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। টানা কনকনে শীতে আয় কমে গেছে কৃষি শ্রমিক, নির্মাণ শ্রমিক, রিক্শা-ভ্যান চালকসহ দিনমুজুরের।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৬ দশমিক শুন্য ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আবহাওয়ার এই অবস্থাকে মাঝারি পর্যায়ের শৈত্যপ্রবাহ বলা হয়। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দুই এক দিনের মধ্যে তাপমাত্রা আবারও কমার আশঙ্কা রয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর