• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
সর্বোচ্চ পেশাদারী দক্ষতা ও উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন- প্রধানমন্ত্রী ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে সেতাবগঞ্জ পৌরসভায় টাইগার মাল্টিপল লঞ্চ মিসাইল সিস্টেম যোগ হলো সেনাবাহিনীতে `রেটুন শস্য` আবাদে আলোড়ন তুলেছেন ভূরুঙ্গামারীর কৃষকরা দিনাজপুর সদরে আরো ৭ দিন বাড়ল লকডাউন

নেতাদের নিষ্ক্রিয়তায় বিএনপি ছাড়ছে শরিকরা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুন ২০২১  

বিভিন্ন ইস্যুতে ব্যর্থতা ও বিএনপি নেতাদের নিষ্ক্রিয়তার বিষয়ে নানা নেতিবাচক মন্তব্য করছেন ২০ দলীয় জোটের সদস্যরা। এছাড়া জোট ছাড়ারও হুমকি দিচ্ছেন একাধিক শরিক দলের নেতারা।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এরই মধ্যে কর্নেল অলি-ইরানের নেতৃত্বে বেশকিছু জোট নেতা ২০ দলকে ভেঙে আলাদা প্ল্যাটফর্ম করার চেষ্টা করছেন। তবে তাদের চেষ্টা সফল হবে কিনা, তা সময়ই বলে দেবে।

তবে সব কিছুর পরও বিএনপি ছাড়া ২০ দলীয় জোটের দলগুলোর আলাদা কোনো অস্তিত্ব নেই বলে মনে করছেন বিএনপি নেতারা।

মূলত অভিমান ও সঠিক মূল্যায়নের অভাবে ক্ষোভ থেকেই ২০ দলীয় জোটের নেতারা জোট ছাড়ার মিথ্যা হুমকি দিয়েছেন বলে তাদের অভিমত।

বিএনপির একাধিক দায়িত্বশীল সিনিয়র নেতার সঙ্গে কথা বলে জোট ভাঙার বিষয়ে ছোট ছোট দলগুলোর মনোভাব সম্পর্কে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, বিএনপি প্রথমে ৪ দলীয় জোটে ছিল। পরবর্তীতে ছোট ছোট দলগুলোর অনুরোধের কারণে জোটের পরিধি বড় করা হয়েছে।

তিনি বলেন, বিএনপির সঙ্গে থাকার কারণেই অনেক দলের নেতারা সংসদে প্রবেশের সৌভাগ্য পেয়েছেন। এখন বিএনপি বিপদে পড়ায় তারা রঙ পাল্টাতে শুরু করেছেন। বিএনপির প্রয়োজনে নয় বরং অন্য দলগুলোর টিকে থাকার প্রয়োজনেই ২০ দলীয় জোটের কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, কাউকে জোটে থাকার জন্য অনুরোধ করা হয়নি। সুতরাং ইচ্ছা হলেই যে কেউ জোট ছেড়ে বের হতে পারে, তাতে বিএনপির কোনো আপত্তি নেই, ক্ষতিও হবে না।

এ বিষয়ে বিএনপির অপর স্থায়ী কমিটির এক সদস্য বলেন, পার্থের দল ছাড়ার পর কর্নেল অলি-ইরান অথবা এলডিপির যেসব নেতা জোট ছাড়ার পাঁয়তারা করছেন, তাদের আমি এক কথায় দুধের মাছি বলবো।

জোটের রাজনীতির কারণে ছোট ছোট এ দলগুলোকে দেশের মানুষ চিনতো। জোট থেকে বের হলে এদের কোনো দামই থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –