• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
সর্বোচ্চ পেশাদারী দক্ষতা ও উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন- প্রধানমন্ত্রী ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে সেতাবগঞ্জ পৌরসভায় টাইগার মাল্টিপল লঞ্চ মিসাইল সিস্টেম যোগ হলো সেনাবাহিনীতে `রেটুন শস্য` আবাদে আলোড়ন তুলেছেন ভূরুঙ্গামারীর কৃষকরা দিনাজপুর সদরে আরো ৭ দিন বাড়ল লকডাউন

নারীর সঙ্গে অশ্লীল ছবি তুলে ব্যবসায়ীর কাছে চাঁদাদাবি, গ্রেফতার ২

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২১  

রংপুরে আরিফ হোসেন নামের এক ব্যবসায়ীকে অস্ত্রের মুখে জিম্মি করে মোটা অংকের টাকা আদায়, অশ্লীল ভিডিও ধারণসহ চাঁদাবাজির অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার (১ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন পিবিআই রংপুরের পুলিশ সুপার এবিএম এম জাকির হোসেন।

গ্রেফতাররা হলেন- রংপুর নগরীর সরদারপাড়া কেল্লাবন্দ এলাকার আব্দুর রহমান ভাংরীর ছেলে মোস্তাফিজুর রহমান চঞ্চল (৩২) ও রাধাবল্লভ এলাকার মৃত মাহবুবার রহমানের ছেলে মুকসেনুল আরেফিন রুবেল (৪৯)।

তিনি বলেন, লালমনিরহাটের পাটগ্রাম বুড়িমারী স্থলবন্দর থেকে গত ২১ এপ্রিল (বুধবার) রাতে দুই ট্রাক পাথর নিয়ে রংপুরে আসেন ব্যবসায়ী আরিফ হোসেন। তার কাছ থেকে এক লাখ ৪০ হাজার টাকা পরিশোধ করে পাথরের চালান বুঝে নেন মোস্তাফিজুর রহমান চঞ্চল। পরে ব্যবসার স্বার্থে আরিফ হোসেনকে বাসা ভাড়ার প্রস্তাব দিয়ে নগরীর কেল্লাবন্দ সরদারপাড়া এলাকার একটি বাসায় তুলে দেন মোস্তাফিজুর রহমান চঞ্চল। রাত সাড়ে দশটার দিকে মোস্তাফিজুর রহমান চঞ্চল একজন অপরিচিত নারীকে নিয়ে ওই বাসায় প্রবেশ করেন। কিছুক্ষণ পর পূর্ব পরিকল্পনা অনুযায়ী চক্রের আরও ৩-৪ জন সদস্য সেখানে প্রবেশ করে অস্ত্রের মুখে ব্যবসায়ী আরিফ হোসেনকে জিম্মি করেন। ওই নারীর সঙ্গে তার অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করেন।

জাকির হোসেন বলেন, ব্যবসায়ী আরিফ হোসেনের কাছ থেকে ফাঁকা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর গ্রহণ করে চক্রটি। পরবর্তীতে আরও ছয় ট্রাক পাথর নয়তো সাত লাখ টাকা চাঁদা দাবি করেন মোস্তাফিজুর রহমান চঞ্চল ও তার লোকজন। এ ঘটনায় কোতোয়ালি থানায় চাঁদাদাবি, প্রতারণা ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন আরিফ হোসেন।

এসপি জাকির হোসেন বলেন, গ্রেফতার হওয়া আসামিরা অপরাধ স্বীকার করেছেন।

চক্রটি প্রায়ই রংপুরের বিভিন্ন এলাকায় ব্যবসায়ীদের বিভিন্নভাবে ফাঁদে ফেলে মোটা অংকের টাকা আদায় করতেন। ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –