ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু।
  • শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবস উপলক্ষে চারটি বিশেষ ডিজাইনের ই-পোস্টার প্রকাশিত জাতীয় শোক দিবস উপলক্ষে রাতে আ`লীগের বিশেষ ওয়েবিনার ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী দায়িত্ব পালনে কোনো কর্মকর্তার বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবে না: এসপি বিপ্লব এখনো কোনো পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়
৪৭

`নতুন লাইনের কাজ শেষ হলে আর বিদ্যুৎ বিহীন থাকতে হবে না` 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

‘নতুন বিদ্যুৎ সরবরাহ লাইন নির্মাণ কাজ শেষ হলে আর বিদ্যুৎ বিহীন থাকতে হবে না লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলাবাসীকে। দীর্ঘদিন ধরে ঘন ঘন লোডশেডিং ও বিদ্যুৎ বিহীন থাকতে হয়েছে এই দুই উপজেলার মানুষকে। লালমনিরহাট থেকে পৃথক নতুন বিদ্যুৎ সরবরাহ লাইন নীলফামারী হয়ে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ঢেলে সাজানোর ফলে এই সংকট কেটে যাবে। লালমনিরহাট থেকে দূরত্ব বেশি হওয়ায় সিস্টেম লস ও সামান্য ঝড় বৃষ্টিপাতে অনেক সময় বিদুৎ বিহীন থাকতে হতো পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার মানুষকে। এখন দূরত্ব কমিয়ে আনা এবং ৩৩ কেভি ডাবল সার্কিট বৈদ্যুতিক লাইন স্থাপনের মাধ্যমে সংকট কেটে যাবে।‘


বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প-রংপুর জোনের আওতায় ’৩৩ কেভি ডাবল সার্কিট বৈদ্যুতিক লাইনের তিস্তা রিভার ক্রসিং টাওয়ার হাতীবান্ধা উপজেলার দোয়ানীতে নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি।


উল্লেখ্য, লালমনিরহাট জেলা সদর থেকে পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ হয়ে আসছে। নীলফামারীর ডিমলা থেকে পৃথক নতুন বিদ্যুৎ বিতরণ লাইনের মাধ্যমে পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হলে সিস্টেম লস ও লোডশেডিং থাকবে না বলে বক্তারা দাবী করে। তবে সামান্য ঝড়-বৃষ্টিতে দিনের পর দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলায়। এই ঘটনায় গত কয়েক বছর থেকে স্থানীয় সাধারণ মানুষ নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবীতে মিছিল মিটিং করে আসছে। গণমাধ্যমেও ব্যাপক ফলাও করে তা প্রকাশিত হয়।  
রবিবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গোড্ডিমারী ইউনিয়নে অবস্থত তিস্তা ব্যারাজ সেচ প্রকল্প এলাকার দক্ষিণপ্রান্তে কন্ট্রোল টাওয়ারের সামনে নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।


প্রকৌশলী লুৎফর হায়দার চৌধুরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন রংপুর নেসকো লিমিটেডের প্রধান প্রকৌশলী শাহাদাৎ হোসেন সরকার, হাতীবান্ধা নেসকোর নির্বাহী প্রকৌশলী আব্দুল মতিন, দেশ ইঞ্জিনিয়ারং প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বাহারুল ইসলাম তালুকদার, হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল প্রমুখ। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর