ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৩৮১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৯ হাজার ৫৩৪ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৭২ জন। সোমবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনাকালে অর্থনীতিতে স্বস্তি দিচ্ছে প্রবাসীদের আয় জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব ফি মওকুফের সিদ্ধান্ত বন্ধই থাকছে উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং ভারত সীমান্তের অংশ নিজেদের দাবি করে নেপালের পার্লামেন্টে বিল পেশ খেলাধুলার পাশাপাশি ফলাফলেও এগিয়ে বিকেএসপির ক্যাডেটরা
১৫

দেশের ইতিহাসে প্রথমবারের মতো ঈদে বন্ধ থাকছে সিনেমা হল 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২০  

দেশের ইতিহাসে প্রথমবারের মতো ঈদে সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মহামারী করোনার কারণে স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। বাংলাদেশ প্রদর্শক সমিতির প্রশাসকের দায়িত্বে থাকা বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল আউয়াল এ তথ্য নিশ্চিত করেছেন।  
সবশেষ সোমবার প্রদর্শক সমিতির নেতাদের সঙ্গে আব্দুল আউয়ালের আলোচনা হয়। সে সময় জানানো হয়, পুরনো ছবি হলেও সিনেমা হল চালু রাখতে চান হল মালিকরা। কিন্তু মঙ্গলবার সরকারের তরফ থেকে জানিয়ে দেয়া হয়েছে, ঈদেও বন্ধ থাকবে প্রেক্ষাগৃহ।

মোহাম্মদ আবদুল আউয়াল বলেন, লকডাউন শুরুর দিকে সিনেমা হল বন্ধের যে সিদ্ধান্ত আমরা নিয়েছিলাম এবার ঈদেও তা বহাল থাকছে। ফলে ঈদে কোনো সিনেমা হল খুলছে না।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রদর্শক সমিতির সাবেক নেতা ও মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদও। তিনি বলেন, ঈদ হলো হল মালিকদের বেঁচে থাকার অবলম্বন। তাই চেয়েছিলাম, পুরনো ছবি হলেও হলটা যেন চালু থাকে। তবে সরকারের তরফ থেকে বন্ধ রাখার নির্দেশ এসেছে। তাই এবার প্রথমবারের মতো ঈদুল ফিতরে সব হল বন্ধ থাকছে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে মালিকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে গত ১৮ মার্চ থেকে সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। তখন থেকেই সব হল বন্ধ আছে। পরবর্তীতে চলচ্চিত্রের শুটিংও স্থগিত রেখেছে চলচ্চিত্র সংগঠনগুলো।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর