ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
১১

দিনাজপুর শিক্ষা বোর্ডের একটি স্কুলে কেউ পাস করেনি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২০  

দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের চকরামপুর উচ্চ বিদ্যালয়ে ২০২০ সালের এসএসসিতে কেউ পাস করেনি।

দিনাজপুর শিক্ষা বোর্ডে ঘোষিত এসএসসি পরীক্ষার ফলাফলে এবার পাস করেনি এমন বিদ্যালয়ের সংখ্যা মাত্র ১টি। আর তা হচ্ছে খানসামা উপজেলার চকরামপুর উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে এবার মানবিক বিভাগে৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও কেউ কৃতকার্য হয়নি।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৬১ সালে চকরামপুর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এতে ১১ জন শিক্ষক ও ৩ জন অফিস সহকারী রয়েছে। প্রতিষ্ঠার পর হতে বিদ্যালয়টিতে শিক্ষার্থী সংখ্যা ও ফলাফল সন্তোষজনক হলেও এবার প্রথম এসএসসি ফলাফল শূন্য হয়েছে।

এ ব্যাপারে চকরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শরীফুল ইসলাম বলেন, আমাদের বিদ্যালয় থেকে এসএসসি ও জেএসসিতে বরবারই ফলাফল ভালো হয়। কিন্তু এবার এসএসসি ব্যাচটা ছিল অনিয়মিত এবং খুব দুর্বল। ভালো করার অনেক চেষ্টা করেছি। শেষ পর্যন্ত বদনামের বোঝা ঘাড়ে নিতে হলো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজমল হক জানান, ওই বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতার অভাবে শিক্ষার্থীদের ভালোভাবে ক্লাস না নেয়ায় এরকম ফলাফল হতে পারে। এ নিয়ে তদন্ত করে শিক্ষাবোর্ড এবং শিক্ষা মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর