ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
৩০

দিনাজপুরে ৩৮৩ জন হোম কোয়ারেন্টিনে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে প্রতিদিনেই অবস্থানের সংখ্যা বাড়ছে। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৭৩জন হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন। এ নিয়ে দিনাজপুরে ৩৮৩জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের অধিকাংশই বিদেশ ফেরত প্রবাসী। 

এ তথ্য দিয়েছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস। তিনি বলেছেন, স্বাস্থ্য বিভাগ জেলায় সার্বক্ষনিক মনিটরিং চালিয়ে যাচ্ছে। নতুন করে কেউ বিদেশ থেকে আসলে বা কারো জ্বর, সর্দি দেখা দিলে দ্রুত আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে কেউ যেনো বাইরে ঘোরাফেরা না করতে পারে সেদিকেও আমরা লক্ষ্যও রাখছি। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি। 

সিভিল সার্জেন আরো জানান, বর্তমানে ২জন প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রয়েছে, আর বাকী ৭জন হোম কোয়ারেন্টাইন থেকে অব্যহতি পেয়েছেন। 

জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস জানান, বিদেশ ফেরত মোট ৩হাজার ২২ জন হলেও এরা বেশির ভাগই হোম কোয়ারেন্টাইনে নেই। তবে, এদের মধ্যে সাড়ে ৬’শ জনের এখন হোম কোয়ারেন্টিনের সময় শেষ হয়েছে। বাকি যারা আত্মগোপন করে আছেন, প্রশাসন তাদের খুঁজে বের করতে মাঠে নেমেছে। তাদের আইনের আওতায় আনার কথাও ভাবা হচ্ছে। কারণ, তাদের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর আশংকাই বেশি রয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর