ব্রেকিং:
করোনায় প্রণোদনা নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তি থেকে করোনাভাইরাস ছড়ায়না করোনা পরীক্ষায় ২০ লাখ টাকার কিট দেবে সাকিবের ফাউন্ডেশন আগামী সাত দিনের মধ্যে করোনাভাইরাস পরীক্ষার নতুন পদ্ধতি আসছে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে
  • শনিবার   ০৪ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২০ ১৪২৬

  • || ১০ শা'বান ১৪৪১

সর্বশেষ:
রোববার থেকে ১০ টাকায় চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার ব্যক্তিগতভাবে ত্রাণ দিতে চাইলেও পুলিশকে অবহিত করতে হবে করোনা পরিস্থিতিতে পোল্ট্রি ও ডেইরি খাতের সঙ্কট মোকাবিলায় কন্ট্রোল রুম চালুর সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সারাদেশের করোনা পরিস্থিতি তুলে ধরার জন্য চালু হচ্ছে ‘করোনা ম্যাপ’ মেয়াদ বাড়লো বাফুফের বর্তমান কমিটির
৪০২

দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে না থাকায় একজনকে ২০ হাজার টাকা জরিমানা 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

দিনাজপুরের খানসামায় দুবাই ফেরত একব্যক্তি হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমান আদালত। ওই প্রবাসী খানসামা উপজেলার আংগার পাড়া ইউনিয়নের পাকের হাট গ্রামের বাসিন্দা।


ওই প্রবাসীকে গতকাল বুধবার বিকেলে জরিমান করেন,ভ্রম্যমান আদালতের বিচারক খানাসামা উপজেলার নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম।


প্রবাসী ১০ মার্চ দুবাই থেকে দেশে ফিরেন। দেশে ফিরে তিনি অবাধে ঘোরা ফেরা করছিলেন। খবর পেয়ে আজ বুধবার দুপুরে স্বাস্থ্য বিভাগের একটি টিম তার বাড়িতে গিয়ে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন। কিন্তু,ওই ব্যক্তি তা প্রত্যাখান করেন। পরে বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষে ভ্রম্যমান আদালত তার বাড়িতে গিয়ে উপস্থিত হয়। তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়। কিন্তু,তা না মেনে সে বাড়ির বাইরে যাওয়ার চেষ্টা করেন। এতে আদালতের বিচারক খানাসামা উপজেলার নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করার।


অন্যদিকে করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে দিনাজপুরের খানসামা উপজেলায় এক ওমান প্রবাসী মহিলাকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।তার শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ায় তাকে নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল।


করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম লিডার ডা.ফারুক রিজওয়ান জানান, প্রবাসী মহিলার সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ,পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদান করা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর