ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৯৬৮ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। ভূরুঙ্গামারীতে নতুন করে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তির নাম মঞ্জুরুল আলম (৪৩)। তিনি ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত।
  • শুক্রবার   ০৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৯ ১৪২৭

  • || ১২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনায় দুস্থদের পাশে শেখ হাসিনা পাকিস্তানে চীনা সেনা মোতায়েন! কারাদণ্ড হতে পারে শাকিব খানের ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব ভূরুঙ্গামারী ইউএনও অফিসের একজন করোনায় আক্রান্ত
৪৮২

দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে না থাকায় একজনকে ২০ হাজার টাকা জরিমানা 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

দিনাজপুরের খানসামায় দুবাই ফেরত একব্যক্তি হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমান আদালত। ওই প্রবাসী খানসামা উপজেলার আংগার পাড়া ইউনিয়নের পাকের হাট গ্রামের বাসিন্দা।


ওই প্রবাসীকে গতকাল বুধবার বিকেলে জরিমান করেন,ভ্রম্যমান আদালতের বিচারক খানাসামা উপজেলার নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম।


প্রবাসী ১০ মার্চ দুবাই থেকে দেশে ফিরেন। দেশে ফিরে তিনি অবাধে ঘোরা ফেরা করছিলেন। খবর পেয়ে আজ বুধবার দুপুরে স্বাস্থ্য বিভাগের একটি টিম তার বাড়িতে গিয়ে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন। কিন্তু,ওই ব্যক্তি তা প্রত্যাখান করেন। পরে বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষে ভ্রম্যমান আদালত তার বাড়িতে গিয়ে উপস্থিত হয়। তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়। কিন্তু,তা না মেনে সে বাড়ির বাইরে যাওয়ার চেষ্টা করেন। এতে আদালতের বিচারক খানাসামা উপজেলার নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করার।


অন্যদিকে করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে দিনাজপুরের খানসামা উপজেলায় এক ওমান প্রবাসী মহিলাকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।তার শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ায় তাকে নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল।


করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম লিডার ডা.ফারুক রিজওয়ান জানান, প্রবাসী মহিলার সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ,পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদান করা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর