ব্রেকিং:
দিনাজপুরে কালবৈশাখীর তাণ্ডব, ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা। কাহারোল থানার ১ নং ডাবোর ইউনিয়নে বজ্রপাতে একজন নিহত, আহত ২
  • রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৬ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী- প্রধানমন্ত্রী পবিত্র রজনীতে করোনা থেকে রক্ষার প্রার্থনা করি- রাষ্ট্রপতি বিরামপুরে `জয়বাংলা ভিলেজ’ পরিদর্শনে এমপি শিবলী সাদিক রংপুরে হঠাৎ বেড়েছে ছাগল চুরি মরিচের ফলন ভালো, দামে শঙ্কায় কৃষক

দিনাজপুরের ফুলবাড়ীতে দুই সেমাই কারখানাকে জরিমানা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ মে ২০২১  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে দিনাজপুরের ফুলবাড়ীতে দুইটি কারখানায় অভিযান চলিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ বেগম। অভিযান চলাকালে দিনাজপুর র‌্যাব-১৩ এর কমান্ডার মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ১০ সদস্য র‌্যাব ও দিনাজপুর ক্যাবের সদস্য মাসউদ রানা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দুপুর ১২টায় ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের দাদপুর গ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অপরাধে জিসান লাচ্চা সেমাই কারখানায় ১০ হাজার টাকা ও পৌর শহরের তেতুলিয়ায় আমিরুলের লাচ্চা সেমাই কারখানায় অভিযান চালিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, গত ৩০ এপ্রিল থেকে শুরু হয়ে ০৬ মে পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার বিশেষ সেবা সপ্তাহ চলছে। এরই ধারাবাহিকতায় নিয়মিত বাজার মনিটরিং করে আসছি। 

তিনি আরও বলেন, ফুলবাড়ীতে এই দুইটি সেমাই তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করায়, প্রাথমিক ভাবে তাদেরকে সর্তক করে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছি। ভবিষ্যতে যদি আবার এমন অভিযোগ পাই তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী বড় ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –