ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৩৮১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৯ হাজার ৫৩৪ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৭২ জন। সোমবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনাকালে অর্থনীতিতে স্বস্তি দিচ্ছে প্রবাসীদের আয় জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব ফি মওকুফের সিদ্ধান্ত বন্ধই থাকছে উবার-পাঠাওসহ সব রাইড শেয়ারিং ভারত সীমান্তের অংশ নিজেদের দাবি করে নেপালের পার্লামেন্টে বিল পেশ খেলাধুলার পাশাপাশি ফলাফলেও এগিয়ে বিকেএসপির ক্যাডেটরা
৩৫

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হলে ব্যবস্থা: আইনমন্ত্রী       

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মে ২০২০  

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হলে সরকার ব্যবস্থা নেবে বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক। আনিসুল হক বলেন, মানুষের ব্যক্তি স্বাধীনতার নামে অন্যের স্বাধীনতা হরণ করা মারাত্মক অপরাধ। ডিজিটাল নিরাপত্তা আইন অপব্যবহারের দোষ হতে পারে, কিন্তু আইনের তো কোনও দোষ নেই। বড় বড় অপরাধ রোধকল্পে এই আইন থাকা দরকার আছে।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চেয়ে সম্পাদক পরিষদের দেওয়া বিবৃতির প্রতিক্রিয়ায় শনিবার (৯ মে) আইনমন্ত্রী এসব কথা বলেন।


এর আগে গত ৭ মে সম্পাদক পরিষদ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানায়। পাশাপাশি ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেফতার সাংবাদিক, কার্টুনিস্ট ও লেখকের মুক্তি চান সম্পাদক পরিষদের নেতারা। সংগঠনের সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক নঈম নিজাম এক বিবৃতিতে এ দাবি জানান।


সম্পাদক পরিষদের দাবির বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, প্রতিটি আইন মানুষের সুরক্ষার জন্য। মানুষ আইনের প্রতি শ্রদ্ধাশীল হলে আর আইনের প্রয়োগ সঠিক হলে কোনও উদ্বেগ থাকার কথা নয়। প্রশ্ন ওঠে আইনের প্রয়োগ নিয়ে। অপপ্রয়োগ হয়, আমি তা অস্বীকার করছি না। কিন্তু তাই বলে কোনও আইনকে দোষারোপ করতে পারি না।


ডিজিটাল নিরাপত্তা আইনে সম্প্রতি কয়েকজনকে আটক করা হয়েছে যা নিয়ে সমালোচনা হচ্ছে-এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, আটকের বিষয়ে আমি সম্পূর্ণ অবগত না। কারা, কোন অপরাধে আটক হয়েছেন, তা বিস্তারিত জানি না। তবে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষী প্রমাণিত না হলে তাদের বিরুদ্ধে আদালতে মামলা চলবে না।


মন্ত্রী আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যেখানে অপব্যবহার হবে, সরকার নিশ্চয়ই সেখানে ব্যবস্থা নেবে। নির্দোষ কোনও মানুষ আদালতে হয়রানির শিকার হবে না।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর