ব্রেকিং:
বিএনপি থেকে গণ পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে পীরগাছার নেতা-কর্মীরা কুড়িগ্রামে সৈয়দ শামসুল হকের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত নীলফামারীতে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল দিনাজপুরে ফেন্সিডিলসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার ভারতের সাবেক মন্ত্রী ও বিজেপি নেতা যশবন্ত সিং মারা গেছেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রোববার সকাল ৭টার দিকে দিল্লির আর্মি হাসপাতালে মৃত্যুবরণ করেন সাবেক এই সেনা কর্মকর্তা।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
ভ্যাকসিন উৎপাদনের সক্ষমতা বাংলাদেশের রয়েছে- প্রধানমন্ত্রী বাংলাদেশকে ২০ কোটি ডলার ঋণ অনুমোদন দিয়েছে বিশ্বব্যাংক নীলফামারীতে ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ প্রধানমন্ত্রীর প্রতিটা মুহূর্তই ইতিহাসের অংশ- পলক ‘সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সহযোগিতা শক্তিশালী করতে হবে’
১৫৪

জিয়া পরিবারের নেতৃত্বের অবসান চায় বিএনপি 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২০  

বয়স ও দুর্নীতি মামলার বেড়াজালে আবদ্ধ খালেদা জিয়া বিএনপির রাজনীতি থেকে আজ অবসরে। একাধিক মামলার দণ্ড মাথায় নিয়ে লন্ডনে পলাতক তারেক রহমান। এমন অবস্থায় বিএনপি নেতৃত্ব নিয়ে চিন্তিত দলের হাইকমান্ড। শুধু খালেদা-তারেক নয়, জিয়া পরিবারের নেতৃত্বের অবসান চায় তারা।
সম্প্রতি দলটির সিনিয়র ও নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

তারা জানান, বিএনপিকে পুনরুজ্জীবিত করতে হলে এবং রাজনৈতিক দল হিসেবে ঘুরে দাঁড়াতে হলে জিয়া পরিবারের নেতৃত্বের অবসান দরকার। খালেদা-তারেকের দুর্নীতির কারণে আজ বিএনপির এই অবস্থা। তাদের নেতৃত্বের কারণেই বিএনপি কোণঠাসা। তাদের দুর্নীতির দায় বিএনপি কেন নেবে? তাই বিএনপির রাজনীতিতে তাদের প্রয়োজন ফুরিয়ে গেছে। 

দলীয় সূত্র থেকে জানা গেছে, জিয়া পরিবারের নেতৃত্বের প্রতি বিএনপির সিনিয়র নেতাদের একটা বড় ক্ষোভ আছে। দলের একটি অংশের নেতাকর্মীরা মনে করেন, স্থায়ী কমিটিতে অনেক যোগ্য ও পরীক্ষিত নেতাকর্মী আছেন। তারেকের প্রভাবে আজ তারা দলে নিষ্ক্রিয়। তারা জিয়া পরিবারের রাজনীতি পছন্দ করেন না। কিন্তু তাদের হাতে দায়িত্ব তুলে দিলে বিএনপি আরো অনেক ভালো করবে।  

নাম প্রকাশে অনিচ্ছুক এমনই একজন বিএনপির নীতি নির্ধারক বলেন, সম্মান বাঁচাতে এখনো বিএনপির রাজনীতিতে যুক্ত আছি। কিন্তু এখন দেখছি সেই সম্মানটুকু দিন দিন হারিয়ে যাচ্ছে। 

তিনি বলেন, বিএনপিতে এখন আমরা তারেক রহমানের নেতৃত্বে শুধু আদেশ পালনে ব্যস্ত হয়ে পড়েছি। আমাদের কোনো মূল্যায়ন নেই এবং পরামর্শের কোনো প্রয়োজন নেই। তারেকের কাছে রাজনীতি হচ্ছে একটা ব্যবসা। আর তাই তিনি পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে ব্যবসায়ীদের হাতে দলের দায়িত্ব তুলে দিয়েছেন। 

এ বিষয়ে জানতে চাইলে দলটির রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। এ দলে নেতৃত্বের অভাব থাকলেও নেতার অভাব নেই।

তারা বলেন, বিএনপির অনেক সিনিয়র ও দায়িত্বশীল নেতা আছেন। যারা অনেক মেধাবীও। দলের এই সংকটে তাদের হাতে দায়িত্ব তুলে দেয়া উচিত জিয়া পরিবারের। কেননা দেশের জনগণ আর খালেদা-তারেকের রাজনীতি পছন্দ করেন না। এখানে নতুনত্ব কিছু নেই। আছে শুধু ঘুষ, দুর্নীতি আর নানা অনিয়ম।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর