ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুরের শ্যামপুরে বাইক দুর্ঘটনায় ১ জন নিহত, আহত ২ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৬২৫ জনে। একই সময়ে নতুন করে দুই হাজার ৬৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ৭৪ হাজার ৫২৫ জনে।
  • রোববার   ১৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী আজ পঞ্চগড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন কুড়িগ্রামে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন ঠাকুরগাঁওয়ে জাতীয় শোক দিবস পালিত জাতিসংঘ সদর দফতরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ১৫ই আগস্ট উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ জাতির পিতার রক্ত যেন বৃথা না যায়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
৬৯

চুলের খুশকি দুর করবে পুদিনা পাতা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  

পুদিনা পাতা খাবারের স্বাদ বাড়ায় তা সবারই জানা। তবে রূপচর্চায়ও এর ব্যবহার অতুলনীয়। তাছাড়া যারা বিরক্তিকর খুশকির সমস্যায় ভুগছেন, তাদের জন্যও পুদিনা পাতা সুখবর বয়ে আনে।

খুশকি থেকে নিমিষেই মুক্তি পেতে পুদিতা পাতার গুণ বেশ কার্যকরী। কারণ পুদিনা পাতা এক প্রকার অ্যান্টিসেপটিক। পুদিনা পাতায় প্রচুর পরিমাণে মেন্থল আছে। যার ফলে মাথা ঠাণ্ডা হয়। মাথার মধ্যে জমে থাকা ময়লাকে পরিষ্কার করে। যার থেকে খুশকি জন্ম নিতে পারে না। খুশকি চুলে জন্মালেও তাকে একেবারে গোড়া থেকে নির্মূল করে। চলুন জেনে নেয়া যাক এর পুদিনার পেস্ট তৈরি ও ব্যবহার পদ্ধতি-

তৈরি ও ব্যবহার পদ্ধতি
চুল বুঝে পরিমাণ মতো পুদিনা পাতার সঙ্গে পানি মিশিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। একটু ঘন করেই পেস্ট তৈরি করুন। এবার এই পেস্ট সম্পূর্ণ চুল ও চুলের গোঁড়ায় ভালোভাবে লাগিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট রাখুন। তারপর শ্যাম্পু দিয়ে ঠিকভাবে চুল ধুয়ে নিন। দেখবেন প্রথম দিনেই খুশকি দূর হয়ে যাবে। তবে সপ্তাহে দুইবার এই পেস্ট ব্যবহারে খুব দ্রুত খুশকির সমস্যা থেকে চিরতরে পরিত্রাণ পেয়ে যাবেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর