শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
৭ আগস্ট থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু। ডেমোক্র্যাট নেত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন একই দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসী গ্যাবার্ড। জনগণের সেবার উদ্দেশ্যেই ডাক্তার হতে হবে- স্বাস্থ্যমন্ত্রী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছে ইসলামী গণতান্ত্রিক পার্টি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ’লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

চুলের খুশকি দুর করবে পুদিনা পাতা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  

পুদিনা পাতা খাবারের স্বাদ বাড়ায় তা সবারই জানা। তবে রূপচর্চায়ও এর ব্যবহার অতুলনীয়। তাছাড়া যারা বিরক্তিকর খুশকির সমস্যায় ভুগছেন, তাদের জন্যও পুদিনা পাতা সুখবর বয়ে আনে।

খুশকি থেকে নিমিষেই মুক্তি পেতে পুদিতা পাতার গুণ বেশ কার্যকরী। কারণ পুদিনা পাতা এক প্রকার অ্যান্টিসেপটিক। পুদিনা পাতায় প্রচুর পরিমাণে মেন্থল আছে। যার ফলে মাথা ঠাণ্ডা হয়। মাথার মধ্যে জমে থাকা ময়লাকে পরিষ্কার করে। যার থেকে খুশকি জন্ম নিতে পারে না। খুশকি চুলে জন্মালেও তাকে একেবারে গোড়া থেকে নির্মূল করে। চলুন জেনে নেয়া যাক এর পুদিনার পেস্ট তৈরি ও ব্যবহার পদ্ধতি-

তৈরি ও ব্যবহার পদ্ধতি
চুল বুঝে পরিমাণ মতো পুদিনা পাতার সঙ্গে পানি মিশিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। একটু ঘন করেই পেস্ট তৈরি করুন। এবার এই পেস্ট সম্পূর্ণ চুল ও চুলের গোঁড়ায় ভালোভাবে লাগিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট রাখুন। তারপর শ্যাম্পু দিয়ে ঠিকভাবে চুল ধুয়ে নিন। দেখবেন প্রথম দিনেই খুশকি দূর হয়ে যাবে। তবে সপ্তাহে দুইবার এই পেস্ট ব্যবহারে খুব দ্রুত খুশকির সমস্যা থেকে চিরতরে পরিত্রাণ পেয়ে যাবেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –